নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠির মিয়ারহাটে লকডাউন মানছে না বাজার কমিটি

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
সন্ধ্যা তীরের মিয়ারহাট বাজার। পড়েছে পিরোজপুরের স্বরুপকাঠী (নেছারাবাদ) উপজেলার সুটিয়াকাঠি ইউনিয়নে। যেটি দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় বাজার। সন্ধ্যার বুকে ভাসমান হাট ছাড়াও মিয়ারহাটে প্রায় দেড় হাজার স্থায়ী দোকান রয়েছে। ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত লকডাউনের মধ্যেও বাজার বসে প্রতিদিন। ভোর থেকে দুপুর পর্যন্ত প্রায় ৩০০ দোকান খোলা থাকে। দুপুরের পর দোকানের সংখ্যা কমতে শুরু করে। সরকরি নির্দেশ অমান্য করে বাজার কমিটি এই বাজার প্রতিদিন খোলা রাখছেন। সুটিয়াকাঠি ইউনিয়নের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন অসিম বাজার কমিটির সভাপতি।
ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ মামুন বাবু বলেন, আমি বিগত ৬ এপ্রিল সকাল ১০টায় স্বরুপকাঠির সকল বাজার বন্ধ রাখার ঘোষণা দিয়েছি। ২৮টি বাজার বন্ধ হলেও সুটিয়াকাঠির মিয়ারহাট, বলদিয়ার ডুবি বাজার ও স্বরুপকাঠির জগন্নাথকাঠী বাজারের কমিটি এ আদেশ অবজ্ঞা করে প্রতিদিন বাজার চালু রাখছে। যার ফলে স্বরুপকাঠিসহ সমগ্র দেশের জন্যই বড় ধরনের ঝুঁকি বয়ে নিয়ে আসতে পারে। ইউএনও বলেন, শিগগিরই কমিটির ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো যোগ করেন, মিযারহাট বাজার সোহাগদল ও সুটিয়াকাঠি ইউপির ৯টি শিক্ষাপ্রতিষ্ঠান মাঠে ও জগন্নাথকাঠী বাজার ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে বিকেন্দ্রীকরণের জন্য রোববার ঘোষণা করা হয়েছে।
সুটিয়াকাঠি ইউনিয়নের চেয়ারম্যান এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন অসিম বলেন, ইউএনও সাহেব বাজার বন্ধ করার জন্য মাইকিং করিয়েছে তাতে কি হয়েছে। আমি স্বরুপকাঠি থানার ওসি ও পিরোজপুর প্রশাসনের সাথে কথা বলেছি। তারা বলেছে মাছের বাজার মুদি বাজারসহ কাঁচাবাজার খোলা থাকবে। আমি চেয়ারম্যান, আমি বাজার কমিটির সভাপতি আমি যেভাবে বলব সেভাবেই বাজার চলবে। ইউএনও বন্ধ করতে বললেই বাজার বন্ধ করতে হবে, তাহলে এ মানুষগুলো খাবে কি?
বাজার খোলা রাখার ব্যাপারে নেছারাবাদ থানার ওসি কামরুল ইসলাম বলেন, বাজার বন্ধ রাখার জন্য চেয়ারম্যানের সাথে কথা হয়েছে খোলা রাখার জন্য কথা হয়নি।

Comment here