নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠীর বলদিয়া ইউনিয়নের রাস্তাগুলোর অবস্থা মরনফাঁদ

স্বরূপকাঠি প্রতিনিধিৎ
পিরোজপুরের স্বরূপকাঠী উপজেলার বলদিয়া ইউনিয়নের প্রধান সড়কের বেহাল দশায বিরাজ করায় এলাকাবাসির যেন ভোগান্তির শেষ নেই। দুর্বিষহ হয়ে পড়েছে যোগাযোগ ব্যবস্থা, মন্দা ভাব দেখা দিয়েছে ব্যবসা-বাণিজ্যে। আর তার সাথে পাল্লা দিয়ে দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত।
উল্লেখ্য, বলদিয়া ইউনিয়নের রাজাবাড়ী (বয়ারহুলা) থেকে বিন্না বাজার ও জ্বিরবাড়ি যাওয়ার প্রধান সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়লেও এ নিয়ে জনপ্রতিনিধিদের কোন মাথা ব্যাথা নেই বলে অভিযোগ স্থানীয় জনসাধারণের।
এছাড়াও উক্ত ইউনিয়নের আরো একটি প্রধান সড়ক যার অবস্থা খুবই খারাপ, এটি বলদিয়া ইউনিয়ন পরিষদ থেকে পঞ্চবেকি ও ডুবি বাজার যাওয়ার প্রধান সড়ক। যেটি দিনে দিনে বিলীন হওয়ার পথে। এছাড়াও উক্ত ইউনিয়নে আরো বেশ কিছু কাঁচা ও আধা পাকা রাস্তা রয়েছে যার অবস্থা অত্যন্ত শোচনীয়। মোট কথা বলতে গেলে বলদিয়া ইউনিয়নে কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি বলে দাবি সাধারন জনগনের।
স্থানীয়রা জানান, রাস্তার অবস্থা খুবই খারাপ থাকায় যাতায়াতের জন্যরিকশাও ইজিবাইক চালকরা ভাড়া অধিক নেয়। অনেক সময় আবার টাকার বিনিময় যেতে রাজি হয়না।
এব্যাপারে স্থানীয় বাইক ও ইজি বাইক চালকদের সাথে কথা বলা হলে তারা জানান যে, গাড়ি চালিয়ে তাদের সংসার চালাতে হয়। এছাড়া অন্যকোনো কাজ আমাদের শেখা নেই বিধায় আমরা বাধ্য হয়ে এতো ঝুঁকিপূর্ন পথে গাড়ি চালাই তানাহলে এতো ঝুঁকি নিয়ে এ কাজ করতাম না।
এব্যাপারে বলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহিন আহম্মেদ’র সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ নিয়ে একটা প্রজেক্টে স্টেকিন ডিপারমেন্টের কাছ থেকে স্টেকিন সিট তৈরী করে ঢাকা পাঠানো হয়েছে এবং টেন্ডারটি প্রক্রিয়াধীন আবস্থায় আছে যা আগামী জুন মাস নাগাদ কার্যকর হতে পারে।

Comment here