নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠিতে বিএনপি নেতার বিরুদ্ধে হিন্দু পরিবারকে হয়রানির অভিযোগ

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
পিরোজপুরের স্বরূপকাঠির সমদেয়কাঠি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল মজিদ খানের বিরুদ্ধে একটি হিন্দু পরিবারকে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। জুলুহার গ্রামের প্রয়াত কুমুদ বিহারি মণ্ডলের মেয়ে মিনতি রানী মণ্ডলকে মামলা-মোকদ্দমা দিয়ে হয়রানি করাসহ তার পৈতৃক ভিটায় পূজা-পার্বণ করতেও বাধা দিচ্ছেন তিনি।
কুমুদ ও তার নিখোঁজ ছেলে মনোরঞ্জনের সব জমি ক্রয়ের নামে ভোগদখলে রেখেছেন প্রভাবশালী মজিদ। এখন জমির ওপর থাকা কালীমন্দির ও কুমুদের সমাধি ভেঙে ফেলার পাঁয়তারা করছেন। গত মঙ্গলবার মিনতি মানত পূজা করার জন্য পৈতৃক ভিটায় কালীমন্দিরে যাওয়ার পর মজিদ এক দল সন্ত্রাসী নিয়ে পূজা করতে বাধা দেন বলে অভিযোগ করেন মিনতি। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয়পক্ষকে সরিয়ে দেয়।
মিনতি রানী মণ্ডল অভিযোগ করেন, তাদের বেদখল হওয়া জমি উদ্ধার করে দেওয়ার কথা বলে তার বাবা কুমুদ মণ্ডলের কাছ থেকে ১৯৯২ সালে একটি দলিল লিখিয়ে নেন মজিদ। কিছুদিন পর এক দল সন্ত্রাসী এনে মজিদ কুমুদের পরিবারকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। ১৯৯৪ সালে মিনতির ভাই মনোরঞ্জনকে গুম করার অভিযোগে আদালতে মামলা করা হয়। পরে মজিদ সে মামলায় খালাস পেয়ে যান। এখন পর্যন্ত মনোরঞ্জনের কোনো খোঁজ পাওয়া যায়নি। সেই মনোরঞ্জনকে দাতা সাজিয়ে ২০০৫ সালে মজিদ ৫৫ শতাংশ জমির দলিল মূলে মালিকানা দাবি করে মিনতিদের পুরো সম্পত্তি দখল করে নেন। মজিদ তার ছেলে সোহেল খানের নামে করা দলিলে পরিচিতির স্থানে নিজেই স্বাক্ষর করেন। এ বিষয়টি নিয়ে মিনতি আদালতে মামলা করেন। এ ছাড়া মিনতির বড় বোন আরতিকে নির্যাতনের অভিযোগ রয়েছে মজিদের বিরুদ্ধে। পরে আরতি মারা যান।

Comment here