পিরোজপুর সদর

পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের মেয়াদ শেষ এবং কার্যক্রম নেই মর্মে বিজ্ঞপ্তি জারি

নিজস্ব প্রতিবেদকঃ
দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের বর্তমানে কার্যক্রম নেই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছেন ছাত্র সংসদের সভাপতি কলেজ অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম। তিনি এ মর্মে গত শনিবার ৩০ মে এক বিজ্ঞপ্তি জারি করেন।
ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে,‘সরকারি সোহরাওয়ার্দী কলেজ পিরোজপুর এর-ছাত্র সংসদ সংবিধানের ৭নং অনুচ্ছেদ আনুযায়ী সর্বশেষ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র সংসদের মেয়াদকাল ইতিপূর্বে সমাপ্ত হয়েছে। অতএব, বর্তমানে এ কলেজ ছাত্র সংসদের কার্য নির্বাহী পরিষদের কোন প্রকার কার্যক্রম চলমান নেই’। কলেজ অধ্যক্ষের এ বিজ্ঞপ্তি জারির অর্থ বর্তমানে এ কলেজে কোন নির্বাচিত ছাত্র সংসদ নেই।

নাম প্রকাশে অনেচ্ছুক এক ছাত্র প্রতিনিধি বলেন, ছাত্র সংসাদের মেয়াদ একবছর, কিন্তু দু’বছর পা হবার পর এখন বিজ্ঞপ্তি জারি হলো,আরো আগেই কলেজ কর্তৃপক্ষের এই বিজ্ঞপ্তি দেওয়া উচিত ছিল। কারণ, ছাত্র সংসদের মেয়াদ তো ছিল ১ বছরের।
এদিকে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদের নির্বাচিত পরিষদ না থাকায় শিক্ষার্থীদের মাঝে নতুন নির্বাচনের দাবি উঠেছে। সাধারণ শিক্ষার্থীরা বলেন,দক্ষিণাঞ্চলের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ ছাত্র সংসদ না থাকলে ছাত্র রাজনীতি নিষ্ক্রিয় হয়ে পড়বে। শুধু তাই নয় কলেজ উন্নয়নেও অনেকটা ধীরগতি আসবে। সাধারণ শিক্ষার্থীদের দাবি করোনা পরিস্থিতি মোটামোটি উন্নতি হলে ছাত্র সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হোক।

Comment here