পিরোজপুর সদর

পিরোজপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিতঃ জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুুুুলিশিং সদস্য মোঃ গোলাম মাওলা নকীব

নিজস্ব প্রতিবেদকঃ

পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি’- শ্লোগানকে সামনে রেখে পিরোজপুর কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে জেলা পুলিশের আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্ত্বর থেকে একটি বণার্ঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভায় মিলিত হয়। সভায় পুুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিরোজপুর পৌরসভার মেয়র ও পিরোজপুর জেলা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির আহবায়ক মো: হাবিবুর রহমান মালেক, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর সাইফুদ্দিন, বিশিষ্ট সমাজসেবক মো: নজরুল ইসলাম বাবুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, কলেজ শিক্ষার্থী মোসা: নাসরিন আক্তার প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন।


সভায় বক্তারা বলেন, পুলিশ এবং জনগণের সম্পর্ক বৃদ্ধির ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের সাধারণ জনগণের দোরগোড়ায় আইনের সেবা পৌঁছে দিতে ভবিষ্যতে কমিউনিটি পুলিশ সহায়ক ভুমিকা পালন করবে বলে সকলেই আশা প্রকাশ করেন।

পরে পিরোজপুর কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) এর পক্ষ থেকে  দুইজনকে  সম্মাননা ( সনদ ও স্মারক )  প্রদান করা হয়। জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুুুুলিশিং সদস্য হিসেবে মোঃ গোলাম মাওলা নকীব এবং জেলার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা হিসেবে এস আই শহিদুল ইসলাম উক্ত সম্মাননা গ্রহণ করেন। এছাড়া কমিউনিটি পুলিশিং ডে পালন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

Comment here