পিরোজপুর সদর

পিরোজপুরের বিশিষ্ট দানশীল ব্যক্তি,শহরের বড় মসজিদের পূর্ণ নির্মার্ণের এককভাবে অর্থ দানকারী মোঃ মহিউদ্দিন ফারুকী আর নেই

পিরোজপুরের বিশিষ্ট দানশীল ব্যক্তি,পিরোজপুর শতবর্ষের ঐতিহ্যবাহী বড় মসজিদের পূর্ণ নির্মার্ণের এককভাবে অর্থ দানকারী বিশিষ্ট শিল্পপতি ও ব্যাংকার মোঃ মহিউদ্দিন ফারুকী(হিরু) আর নেই।
তিনি দীর্ঘদিন সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ বাংলাদেশ সময় ১০ঃ৩০ মিনিটে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি দীর্ঘ দিন যাবত কিডনি রোগে ভুগছিলেন।
পিরোজপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ১৩৭ বছরের পুরনো পিরোজপুর কেন্দ্রীয় জামে মসজিদটি আধুনিক স্হাপত্যশৈলী ও ইসলামীক দৃষ্টি নন্দিত পাঁচতলা ভবনটি পুনঃনির্মাণ করে দিয়েছেন পিরোজপুরের এই কৃতী সন্তান মাল্টি ফ্যাবস লিমিটেডের চেয়ারম্যান জনাব মহিউদ্দিন ফারুকী (সিআইপি)।
মহিউদ্দিন ফারুকীর ১৯৪৬ সালের ৭ জুলাই পিরোজপুর জেলার নামাজপুর গ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। অত্যন্ত বিনয়ী স্বভাবের একজন মানুষ হিসেবে পরিচিত মহিউদ্দিন ফারুকী বাবা মৃত খবির উদ্দিন হাওলাদার এবং মাতা মৃত মতিজান বিবির ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী ৩ ছেলে এক নাতী ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
পরিবারিক সূত্র জানিয়েছে, বুধবার (১ জুলাই) বেলা ১১ টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেণ। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত কারনে ভুগছিলেন। ঢাকার গেন্ডারিয়া মাঠে বাদজুম‘আ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শুক্রবার বনানী কবরস্থানে তার মরাদেহ দাফন করার কথা রয়েছে।
মরহুমের মৃত্যুতে মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি শোক প্রকাশ করেছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তাঁর পরিবার ও পিরোজপুরের সমাজ এ শূন্যতা পূরণে সম হোক আল্লাহতালা এই শক্তি দান করুক। কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনসহ তার মৃত্যুতে পিরোজপুরের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ গভীরভাবে শোকাহত।

Comment here