পিরোজপুর সদর

পিরোজপুরে এক লাখ ২৩ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুরে এক লাখ ২২ হাজার ৯১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ১২ থেকে ৫৯ মাস বয়সী এক লাখ ৯ হাজার ১৬০ জন শিশুকে লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল এবং ৬ থেকে ১১ মাস বয়সী ১৩ হাজার ৭৫৭ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।
আগামী ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত জেলার ৭ উপজেলা ও ৩ পৌরসভার শিশুদের এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এক হাজার ৩১২টি টিকাদান কেন্দ্রে দুই হাজার ৬২৪ জন স্বেচ্ছাসেবক শিশুদের এই ক্যাপসুল খাওয়াবেন। এছাড়াও এই ক্যাম্পেইনে টিকাদান সুপারভাইজার, স্বাস্থ্য সহকারী, এফডব্লিউএ, সিএইচসিপিবৃন্দ দায়িত্ব পালন করবেন।
বৃহস্পতিবার সকালে পিরোজপুর সিভিল সার্জনের কার্যালয়ের কনফারেন্স রুমে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়। প্রেস ব্রিফিংয়ে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মারুফ মুনসুর কর্মসূচির উপর বিস্তারিত বক্তব্য রাখেন।
পিরোজপুর সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, ৫ থেকে ১৯ জুন পর্যন্ত জেলায় এক লাখ ২২ হাজার ৯১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য পর্যাপ্ত ক্যাপসুল ও স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। যদি অতিরিক্ত শিশু থাকে তাদেরকে খাওয়ানোরও ব্যবস্থা রয়েছে।

Comment here