কাউখালী

কাউখালীতে রাত পোহালেই ভোটের লড়াই

কাউখালী প্রতিনিধি:
রাত পোহালেই পিরোজপুরের কাউখালীর সয়না রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।
এ নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তারা হলেন- জাতীয় পার্টির (জেপি) এলিজা সাঈদ (বাইসাইকেল), স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম (চশমা), গিয়াস উদ্দিন পলাশ (আনারস), এইচএম রেজাউল করীম খাকন।
প্রশাসনের পক্ষ থেকে এ নির্বাচনে সব কয়টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ভোট কেন্দ্রগুলোতে নির্ধারিত পুলিশ, আনসার ছাড়াও ছয় স্তরের নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে ভোট কেদ্রগুলোতে পৌঁছানো হয়েছে নির্বাচনী সামগ্রী।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, সয়না রঘুনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।
ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি। প্রতিটি কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং অফিসার ছাড়াও ৬ পুলিশ ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশের স্টাইকিং ফোর্স ২টি, পুলিশের মোবাইল টিম ৯টি, র‌্যাবের মোবাইল টিম ১টি ও ২প্লাটুন বিজিবি সারাক্ষণ টহলে থাকবেন।
কাউখালী থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার জানান, ‘উপ-নির্বাচনে সবকয়টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু রাখতে ৬ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

Comment here