বিশেষ প্রতিবেদন

কারাগারে থেকেই পড়াশোনা করতে চান মিন্নি

নিজস্ব প্রতিবেদক:
বরগুনায় রিফাত শরীফকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে কারাগারে থাকা স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি পড়াশোনা করতে চান বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট মাহবুবুল বারী আসলাম।

বুধবার মিন্নির সঙ্গে কারাগারে দেখা করার পর সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

পরে মিন্নির উদ্ধৃতি দিয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, মিন্নি জেলহাজতে থাকা অবস্থায় পড়াশোনা করতে চান। সে জন্য আদালতে আবেদনের প্রস্তুতি নিচ্ছেন মিন্নির পরিবার।

আইনজীবী বলেন, জেলসুপার জানিয়েছেন, মিন্নির বাবা এ বিষয়ে আবেদন করলে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মিন্নির পুরো শরীরে ব্যথা আছে। তিনি রাতে ঘুমাতে পারেন না। মানসিকভাবে বিপর্যস্ত তিনি।

এমতাবস্থায় মিন্নির চিকিৎসা দরকার জানিয়ে আইনজীবী মাহবুবুল বারী বলেন, জেলসুপারের উপস্থিতিতে মিন্নির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন, তার সঙ্গে জোর-জবরদস্তি করা হয়েছে। তার ওপর নির্যাতন চালানো হয়েছে, সে খুব অসুস্থ। তার চিকিৎসার প্রয়োজন।

এ সময় সাংবাদিকরা মিন্নির ওপর কী ধরনের নির্যাতন চালানো হয়েছে জানতে চাইলে আইনজীবী বলেন, এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাননি। তবে তিনি খুবই অসুস্থ। তিনি জানিয়েছেন, তার শরীরে খুব ব্যথা। তার চিকিৎসার প্রয়োজন। কারাগারে তিনি খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছিলেন।

মিন্নিকে দিয়ে জোর করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ানো হয়েছে বলেও আইনজীবীকে জানান মিন্নি। মাহবুবুল বারী মিন্নির উদ্ধৃতি দিয়ে জানান, ‘মিন্নি রিফাত হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে যে জবানবন্দি দিয়েছেন তা পুলিশ শিখিয়ে দিয়েছে। সেই জবানবন্দি মিন্নি প্রত্যাহার করতে চাচ্ছেন। তাই আমি মিন্নিকে এই স্বীকারোক্তি প্রত্যাহারের আবেদনের প্রক্রিয়া শিখিয়ে দিয়েছি।’

প্রসঙ্গত, বরগুনা সরকারি কলেজের মূল ফটকের সামনের রাস্তায় ২৬ জুন সকাল ১০টার দিকে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। বিকাল ৪টায় বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় মিন্নিকে গ্রেফতার করে পুলিশ।

Comment here