নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠিতে একই ঘর থেকে দুই ভাইয়ের নমুনা সংগ্রহ ৯ বাড়ি লকডাউন

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
পিরোজপুরের স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলার স্বরূপকাঠি পৌর এলাকার জগন্নাথকাঠি গ্রামের একই ঘরের দুই ভাইয়ের করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মিরা।
বৃহস্পতিবার সকালে ওই দুই ভাইয়ের নমুনা সংগ্রহ করার পর ওই বাড়িটি লকডাউন ঘোষনা করেন প্রশাসন। সন্দেহভাজন ওই দু‘জনের একজন দুইদিন আগে নারায়নগঞ্জ থেকে বাড়িতে আসার পর জ্বর ও পাতলা পায়খানায় ভুগছিলেন। পরে অপরজনের মাজেও প্রায় একই উপসর্গ দেখা দেয়। স্থানীয়দের কাছ থেকে এ খবর জানার পর উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই ঘরে বসবাসরত দুই ভাইয়ের নমুনা সংগ্রহ করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফিরোজ কিবরিয়া বলেন, গত সপ্তাহে উপজেলার বিভিন্ন গ্রামের ৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। একই সাথে নমুনা সংগ্রহ করা ব্যক্তিদের বাড়িগুলোকে কঠোর লক ডাউনে রাখার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন, বৃহস্পতিবারের ওই দুইটি নমুনা সংগ্রহের পূর্ব পর্যন্ত গত এক সপ্তাহ ধরে অন্য ৭টি নমুনার রিপোর্ট এখন পর্যন্ত হাতে পাওয়া যায়নি। তবে করোনা পজেটিভ রিপোর্ট হলে জরুরীভাবে তাদেরকে ফোনে জানানো হতো বলে মনে করেন ডা. কিবরিয়া। তিনি আরো জানান, টেস্ট নেগিটিভ না আসা পর্যন্ত ওই সকল ঘর লকডাউন ঘোষণা থাকবে।

Comment here