পিরোজপুর সদর

বঙ্গবন্ধু সরকারের সাবেক মন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মণ্ডলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদকঃ
বঙ্গবন্ধু সরকারের সাবেক প্রতিমন্ত্রী ডা. ক্ষিতিশ চন্দ্র মণ্ডল মৃত্যুবরণ করেছেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে পিরোজপুরে নিজ বাসভবনে তার মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বাংলাদেশ মহিলা পরিষদ পিরোজপুর জেলা শাখার সভাপতি শ্রীমতি মনিকা মন্ডল এর স্বামী প্রাক্তন মন্ত্রী ডা. ক্ষিতীশ চন্দ্র মন্ডল। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ও ১ কন্যা রেখে গেছেন। সোমবার দুপুর ২টায় রাষ্ট্রীয় মর্যাদা শেষে পৌর শশ্মানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।
মুক্তিযুদ্ধের সংগঠক ডা. ক্ষিতিশ চন্দ্র মণ্ডল ৭০ ও ৭৩ এর নির্বাচনে পিরোজপুর থেকে এমপি নির্বাচিত হন। তিনি বঙ্গবন্ধু সরকারের প্রথম মন্ত্রী সভায় কৃষি প্রতিমন্ত্রী এবং পরবর্তীতে ত্রাণ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পরে তিনি খন্দকার মোস্তাকের মন্ত্রী সভারও সদস্য হন। জিয়াউর রহমানের শাসনামলে ক্ষিতিশ চন্দ্র মণ্ডল আলজেরিয়া চলে যান। ৮০’র দশকে তিনি দেশে ফিরে আসেন এবং ১৯৯৩ সালে তিনি পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হন। ১৯৯৪ সালের নভেম্বর পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করেন।
তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজউল করিম, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী,পিরোজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এ কে আজাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শফিউল হক মিঠু, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বিমল চন্দ্র মণ্ডল,সাধারণ সম্পাদক গোপাল বসু, পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক জহিরুল হক টিটু, জেলা উদীচী শিল্পীগোষ্ঠী সম্পাদক খালিদ আবু, জেলা মহিলা পরিষদসহ বিভিন্ন সংগঠন।

Comment here