পিরোজপুর সদর

পিরোজপুর বাস মালিক সমিতির কতৃত্ব নিয়ে দ্বন্দ্বের জেরঃ সদস্য সচিবকে কুপিয়ে জখম : অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট শুরু

নিজস্ব প্রতিবেদকঃ

পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির নব গঠিত কমিটির সদস্য নিজাম উদ্দিন মোল্লাকে (৫৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। রোববার রাতে শহরের মাছিমপুর এলাকার সার্জিক্যাল ক্লিনিকের সামনে এ ঘটনা ঘটে বলে জানান পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল। গুরুতর আহত নিজাম উদ্দিন মোল্লাকে প্রাথমিক চিকিৎসা শেষে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাস মালিক সমিতির বাস মালিক সমিতির আহবায়ক চক্রবর্তী জানান, এ ঘটনার প্রতিবাদে সোমবার থেকেই জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি। আহত নিজাম মোল্লা ‘ফারহাদ পরিবহন’ বাসের মালিক ও বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার দাসখালী গ্রামের মৃত আজিজ মোল্লার ছেলে। জানা যায়, পিরোজপুর বাস মালিক সমিতির কতৃত্ব নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটেছে।

রতন চক্রবর্তী বলেন, পরিবহন ব্যবসায়ী ও সমিতির সদস্য নিজাম উদ্দিন মোল্লার ওপর হামলার প্রতিবাদ এবং এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পিরোজপুর জেলায় বাস ধর্মঘট ডাকা হয়েছে।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল জানান, রোববার রাত সাড়ে ১০টার দিকে নিজাম উদ্দিন মোল্লা শহরের মাছিমপুর মহল্লার বাসা থেকে বের হয়ে ওষুধ কেনার জন্য সার্জিক্যাল ক্লিনিকের সামনে যান। এ সময় কয়েকজন দুর্বৃত্ত অস্ত্র দিয়ে নিজামকে কুপিয়ে জখম করে। স্থানীয় লোকজন গুরুতর আহত নিজামকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পিরোজপুর সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. রাসেল মিয়া বলেন, নিজাম উদ্দিন মোল্লার শরীরে ধারালো অস্ত্রের কোপের জখম রয়েছে। তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পিরোজপুর সদর থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হবে।

এদিকে সোমবার সকাল থেকে পিরোজপুর জেলা বাস টার্মিনাল থেকে ঢাকা সহ দুরপাল্লার ও লোকাল কোনো বাস ছেড়ে যায়নি। এর ফলে পিরোজপুর থেকে জেলার সব উপজেলার সঙ্গে বাস চলাচল বন্ধ আছে। পাশাপাশি পিরোজপুর থেকে বরিশাল, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পাটগাতি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।এদিকে হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় মারাত্মক ভোগান্তিতে পড়েছে পিরোজপুর থেকে ঢাকা সহ বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীরা।

পিরোজপুরের পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বলেন, নিজাম উদ্দিন মোল্লাকে কুপিয়ে জখমের ঘটনায় জড়িতদের খুঁজে বের করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বাস ধর্মঘট প্রত্যাহার করার জন্য সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করা হবে। এ ঘটনার পর বাস টার্মিনাল এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি নিয়ে সাবেক সভাপতি মসিউর রহমানের সঙ্গে সাবেক সাধারণ সম্পাদক বাবুল হাওলাদারের বিরোধ আছে। গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যায় পিরোজপুর সদরের বেকুটিয়া ফেরিঘাট এলাকায় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে গিয়ে প্রতিপক্ষের হামলায় আহত হন বাবুল হাওলাদার। এ ঘটনায় যুবলীগ ও শ্রমিক লীগের আট নেতা-কর্মীকে গ্রেপ্তার করে র‌্যাব ও পুলিশ। ২ অক্টোবর সমিতির সাধারণ সভায় মসিউর রহমানকে বাদ দিয়ে পরিবহন ব্যবসায়ী রতন চক্রবর্তীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ৫ অক্টোবর পিরোজপুর জেলা বাস ও মিনি বাস মালিক সমিতির সভাপতি মসিউর রহমান ও তাঁর কয়েকজন সহযোগীর বিরুদ্ধে সংগঠনের ২৪ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করে সংবাদ সম্মেলন করে আহ্বায়ক কমিটি। পরের দিন সমিতির সাবেক সভাপতি মসিউর রহমান সংবাদ সম্মেলন করে সমিতির সাবেক সাধারণ সম্পাদক বাবুল হালদারের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেন।

 

 

Comment here