পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সালমা রহমান হ্যাপি নির্বাচিত

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সালমা রহমান হ্যাপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে তাকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষনা দেন পিরোজপুর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান।

সদ্য নির্বাচিত সালমা রহমান হ্যাপি পিরোজপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ওমর ফারুকের বোন এবং বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত একমাত্র নারী প্রার্থী। তিনি জাতীয় মহিলা পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদকও।

এরআগে মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সন্মান জানিয়ে দলীয় সিদ্ধান্তে রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পরিষদের প্রশাসক মহিউদ্দিন মহারাজ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। পরে তিনি জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান এর কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান পদে মনোনয় পত্র প্রত্যাহার করেন। এছাড়াও চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থী হাসিনা মনি, আমির হোসেন ও আবদুল্লাহ আল মাসুদ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে একজন চেয়ারম্যান, সাত উপজেলায় সাতজন সাধারণ সদস্য ও তিনজন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন। জেলা পরিষদ নির্বাচনে পুরুষ সদস্য মোট ১৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Comment here