পিরোজপুরে বঙ্গমাতা সেতুর পিলারে বালু বোঝাই কার্গোর ধাক্কা (ভিডিওসহ)

পিরোজপুরের কঁচা নদীতে সদ্য উদ্বোধনকৃত বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে গতকাল সোমবার রাত আনুমানিক ১০ টার দিকে বালু বোঝাই একটি কার্গো জাহাজের ধাক্কায় পিলারের নীচের অংশ ও উপরের রিং ক্ষতিগ্রস্থ হয়েছে। এদিকে, ঘটনার পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সেতুর পিলারে ধাক্কা দেওয়ার দৃশ্যর একটি ভিডিও ছড়িয়ে পড়ে এবং এতে মানুষের ভিতরে ক্ষোভের সৃষ্টি হয়। ভিডিওতে দেখা যায়, রাতে নদীর পূর্ব দিক থেকে পশ্চিম দিকে যাওয়ার পথে সেতুর ৫নং (মাঝখান) পিলারে ধাক্কা দেয় এমভি জামান-২ নামের একটি বালু বোঝাই কার্গো জাহাজ। ঘটনার পরে রাতেই জাহাজটি দ্রুত মোংলা বন্দরের দিকে চলে যায়।

এ বিষয়ে সেতুর প্রকল্প ব্যবস্থাপক মাসুদ মাহমুদ সুমন জানান, বালু বোঝাই কার্গোটিকে মোংলার নৌ পুলিশ আটক করেছে এবং এ বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করার প্রক্রিয়া চলছে।
সেতুর প্রতিটি পিলারের মাঝে ৩শ’ ফুট দুরত্ব থাকা সত্বেও অদক্ষ চালক ও দায়িত্বহীনতার অভাবে এ দুর্ঘটনার হতে পারে বলে সড়ক বিভাগ কর্তৃপক্ষ জানায় ।
পিরোজপুর সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান জানান বিষয়টি দ্রুত সময়ে গুরুত্বের সঙ্গে খোঁজ নেওয়া হচ্ছে। আর সড়ক বিভাগ অভিযোগ দিলে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঁচা নদীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর উদ্বোধন করার পর ঐ দিন রাতে সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

 

 

 

Comment here