পিরোজপুর সদর

পিরোজপুরে বাস মালিক ও শ্রমিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ
সড়ক ও মহাসড়কে অবৈধ নসিমন, করিমন, থ্রি-হুইলার, ভাড়ায় চালিত মোটর সাইকেল, অবৈধ বাস-কোচ ও সরকারি নিয়ম বহির্ভূত অবৈধ বিআরটিসি চলাচল বন্ধের দাবীতে পিরোজপুরে বাস মালিক ও শ্রমিকরা মঙ্গলবার মানববন্ধন করেছে।
সকাল ১০ টায় পিরোজপুর বাসষ্ট্যান্ডের বাইপাস সড়কে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক-শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদ এর ব্যানারে জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি বাবুল হালদারের নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, সদস্য সিদ্দকুর রহমান, জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতা মো. হান্নান শেখ, রাজ্জাক ফকির প্রমুখ।
বক্তারা এসময় বলেন, মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসির বাস, তিন চাকার যানবাহন এবং ভাড়ায় চালিত মোটর সাইকেল চলাচল করছে। তার অবিলম্বে এসব যানবাহন চলাচল বন্ধের জানান। এছাড়া দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় ৮টি জেলার আভ্যন্তরীণ রুটে পারমিট ছাড়াই দূরপাল্লার পরিবহন চলছে। এতে পরিবহন মালিকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এসব যানবাহন বন্ধের দাবিতে বরিশাল বিভাগের ৬ জেলা এবং খুলনা ও বাগেরহাটের বাস শ্রমিকরা যৌথভাবে আন্দোলনের ডাক দিয়েছেন। এ দাবী মানা না হলে ৮ জেলার বাস মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা করে পরে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

Comment here