পিরোজপুর সদর

পিরোজপুরে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা যুবক আটক

নিজস্ব প্রতিবেদকঃ

পিরোজপুরে ভুয়া ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে এসে মো. জামাল (২১) নামে এক রোহিঙ্গা যুবক আটক হয়েছেন। জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ তাকে রোববার (১৬ ফেব্রুয়ারি) আটক করেছে বলে রাতের ১১টার দিকে এক  প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে।

ডিবি পুলিশ সূত্র জানান, ওই যুবক রোববার পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে মো. জামাল, বাবা মো. মিজান শিকদার, মা শাহিনুর বেগম, সাং ভান্ডারিয়া, ২নম্বর ওয়ার্ড, থানা- ভান্ডারিয়া, জেলা- পিরোজপুরের ঠিকানা ব্যবহার করে সাধারণ পাসপোর্টের আবেদনপত্র জমা দেন। এতে তার আঙ্গুলের ছাপ দেওয়ার সময় জানা যায় সে মিয়ানমানের বাস্তুচুত্য নাগরিক। এ সময় পার্টপোর্ট অফিস তাকে রোহিঙ্গা সন্দেহ হলে সে সেখান থেকে কৌশলে পালিয়ে যায়। পরে ডিবি পুলিশ তাকে ওই রাতে জেলার ভান্ডারিয়া থেকে আটক করেন।

গোয়েন্দা পুলিশ জানান, আটক ওই যুবক ভান্ডারিয়ার ঠিকানা ব্যবহার করে ইতোমধ্যে জাতীয়পরিচয় পত্র বের করেছেন। তার রিফিউজি নম্বর ১৩২২০১৮০১২০১৪৫৮৫২। তিনি সহ তার অপর ২ ভাই আবু তৈয়ব (১৩) ও আবু হায়াত (১০) সহ রুখাইয়া (২২), জামালিডা (১৬) ও সোমা (৮) ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে আসেন। তার অন্য ভাই-বোনেরা কক্সবাজার জেলার বালুখালী ক্যাম্পে অবস্থান করছে।

জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর হাসনাইন পারভেজ জানান, আটক ওই রোহিঙ্গা প্রথমে কৌশলে পালিয়ে গেলেও পরে তাকে রাত ৮টার দিকে ভান্ডারিয়া থেকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

Comment here