পিরোজপুর সদর

পিরোজপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী পালন

নিজস্ব পিুতিবেদকঃ
পিরোজপুরে অত্যন্ত আনন্দঘন পরিবেশে উদযাপন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী। এ উপলক্ষে আজ মঙ্গলবার সূর্যদয়ের সাথে সাথে শহরের বঙ্গবন্ধু চত্তরে ৩১ বার তোপধ্ধনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৯ টায় বঙ্গবন্ধু চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্থবক অর্পণ করেন, রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন। পরে জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের নেতৃত্বে জেলা পুলিশ, পিরোজপুরের পৌর মেয়র হাবিবুর রহমান মালেকের নেতৃত্বে পৌর সভার কাউন্সিলর ও পৌর কর্মকর্তা কর্মচারীরা, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামীলীগ, পৌরসভা সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন বিদ্যালয় সহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুলেল শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর প্রতি। সকাল সাড়ে ৯টায় জেলা সার্কিট হাউসে জেলা প্রশাসনের আয়োজনে কেক কেটে ও মিষ্টি বিতরন করা হয়। উপস্থিত ছিলেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সরকারী-বেসরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা সাংবাদিক সহ বিভিন্ন স্থরের মানুষজন।

এর আগে শহরের শহীদ ওমর ফারুক সড়কে নবনির্মিত আওয়ামীলীগ ভবনের উদ্বোধন করে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ¦ এ কে এম এ আউয়াল ও সাধারন সম্পাদক হাকিম হাওলাদারের নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা। এছাড়াও যুব সংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটি শহরের গরীব দুস্থ:দের মাঝে খাবার বিতরন করে।
দিনের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা, কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নত মানের খাবার পরিবেশন এবং সকল সরকারী- বেসরকারী ভবন সমুহে আলোক সজ্জা।
এ ছাড়া জেলার নাজিরপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মাদ ওবায়দুর রহমানের সভাপতিত্বে স্থানীয় স্বাধীনতা মঞ্চে আলোচনা সভা ও এর আগে মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পন, জেলার ইন্দুরাকানী উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল মুজাহিদের নেতৃত্বে পুস্পমাল্য অর্পন সহ জেলার মঠবাড়িয়া, কাউখালী, নেছারাবাদ ও ভান্ডারিয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে পুস্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Comment here