পিরোজপুর সদরমানবতা

পিরোজপুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে ‘ফ্রি সবজি বাজার’

নিজস্ব প্রতিবেদকঃ
‘সমুখে আছে বাধার পাহাড় আমরা যে তাকে ভাঙবো,নিপীড়িত দেশে আলোর সূর্য আমরা ছিনিয়ে আনবো।’ দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার অাহবানে বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ও বিপ্লবী সাধারণ সম্পাদকের নির্দেশে পিরোজপুর জেলা ছাত্রলীগের উদ্যোগে পারিবারিক অর্থায়নে মানবতার বাজার নামে ফ্রীতে ভ্রাম্যমাণ বাজারের মাধ্যমে পিরোজপুরের অলিতে গলিতে বিভিন্ন রকমের সবজি পৌছে দেওয়া হচ্ছে।

পিরোজপুরে করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার ফলে ঘরবন্দি হয়ে থাকতে হচ্ছে মানুষকে। জেলায় লকডাউন চলায় কাজ হারিয়ে বিপাকে পড়েছেন নিম্নআয়ের মানুষ। ফলে বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ। তেমনি ব্যতিক্রম এক উদ্যোগ নিয়েছে পিরোজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু।
বৃহস্পতিবার সকাল থেকে পিরোজপুর পৌর শহরের ৯ টি ওয়ার্ডের অলি-গলিতে ঘুরছে সবজি ভর্তি ৯টি ভ্যান এ ফ্রি সবজি বিতরণ করছে। প্রতিটি ভ্যানের পেছনে লিখা ‘ফ্রি সবজি বাজার’। প্রত্যেক অসচ্ছল পরিবারকে বিনামূল্যে বিতরণ করছেন এসব সবজি বিতরণ করছে জেলা, উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

প্রতিটি ভ্যানে আলু, টমেটো, ঝিঙা,বরবটি, ঢেড়স,রেখা,করোল্লা, বেগুন, শসা, পেপে, পুইশাক, কচু, লাউ, কচুর লতি, কাচা মরিচ, কলা, মিষ্টি কুমড়া ও জিড়ানি মোট ১৮ পদের সবজি বিতরণ করা হয়।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু জানান, করোনা ভাইরাসের প্রকোপ মোকাবেলায় কেন্দ্রীয় ছাত্রলীহের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশনায় পিরোজপুরে ছাত্রলীগে নানা কার্যক্রম চালাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধের জন্য জেলা ছাত্রলীগ প্রথমে সাধারণ মানুষের মাঝে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করে। পরে কর্মহীন ও দু:স্থ মানুষের মাঝে তিন ধাপে খাদ্য সমগ্রী বিতরণ করে। এছাড়া করোনা ভাইরাসের কারণে শ্রমিক অভিাবে অসহায় হয়ে পড়া কৃষকের মাঠের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

জলা ছাত্রলীগের সভাপতি মো: জাহিদুল ইসলাম টিটু আরো জানান, জেলায় লকডাউন চলায় কাজ হারিয়ে বিপাকে পড়া নিম্নআয়ের মানুষ মাঝে খাদ্য সামগ্রীর পাশাপাশি ফ্রি সবজি বিতরণের কার্যক্রম শুরু করেছে জেলা ছাত্রলীগে। বৃহস্পতিবার থেকে এ ফ্রি সবজি বাজার পৌর শহরের ৯ টি ওয়ার্ডের ৯ টি ভ্যানে করে প্রায় ৫ শতাধিক পরিবারের মাছে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ এ ফ্রি সবজি বিতরণ করবে। টিটু আরো বলেন, মহামারী দুর্যোগ দূর্বিপাকে সংসয় সংকটে মানবতার হাত প্রসারিত করে বাংলাদেশ ছাত্রলীগ ছিলো অাছে থাকবে জনতার কাতারে।

Comment here