পিরোজপুর সদর

পিরোজপুরে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদকঃ
সারাদেশে ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হলেও, পিরোজপুরে তেমন পরিবর্তন হয়নি। প্রতিদিনই হাসপাতালগুলোতে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। তবে হাসপাতালগুলোতে যথাযথ সেবা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে রোগীদের। গত জুলাই মাসের ২৫ তারিখ থেকে পিরোজপুরে ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি শুরু হয়। আর সময়ের সাথে সাথে বাড়তে থাকে রোগীর সংখ্যা। পিরোজপুর থেকে বিভিন্ন স্থানে উন্নত চিকিৎসার জন্য এখন পর্যন্ত মারা গেছে ৪ জন রোগী। গত ২৪ ঘণ্টায় পিরোজপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৪ জন। এছাড়া ভর্তি রয়েছেন মোট ৭০ জন। এখন পর্যন্ত পিরোজপুরের ৭টি উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৪১৪ জন ।
এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মঙ্গলবার নাজিরপুর উপজেলার মধ্য কলারদোয়ানিয়া গ্রামের আমির হোসেনের স্ত্রী মাহামুদা বেগম গোপালগঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা এবং একই দিনে ভান্ডারিয়া উপজেলার ধাওয়া ইউনিয়নের পশারিবুনিয়া গ্রামের মোঃ সাইয়েদুর রহমান শিকদারের স্ত্রী শাহিদা বেগম (৪৫) নামের গৃহবধু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থার অবনতি ঘটলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।
পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি রোগী জাকারিয়া হোসেন জানান, হাসপাতালে রোগীদের চাপ বেশি থাকায় দেখা দিয়েছে বেড সংকটের কারণে তারা হাসপাতালের সঠিক চিকিৎসা পাচ্ছে না। ফলে হাসপাতালের বারান্দায় অবস্থান নিয়েছে অনেকে। সেখানে বৈদ্যুতিক পাখা না থাকায় মারাত্মক কষ্টের রয়েছেন রোগীরা। বৃষ্টি পড়লে বৃষ্টির পানিতে রোগীদের বিছানা ভিজে যাচ্ছে। এছাড়া হাসপাতাল থেকে কোন ঔষধ দিচ্ছে না। প্রায় সকল ঔষধ রোগীদের বাহির থেকে ক্রয় করে খেতে হচ্ছে।
পিরোজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ ফারুক আলম জানান , ঈদের পরপাই বিগত কয়েক দিন ধরে হাসপাতালে রোগীদের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। হাসপাতালে সকল রোগীকে বেড না দিতে পাওলেও রোগীদের সাধ্যমত চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে চিকিৎসকরা। এ পর্যন্ত পিরোজপুরের ৭টি উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ৪১৪ জন।
সিভিল সার্জন ডাঃ মোঃ ফারুক আলম আরো জানান, জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীরা বেশির ভাগই ঢাকা থেকে আক্রান্ত হয়ে পিরোজপুরে ভর্তি হয়েছে। তবে কয়েকজনকে পাওয়া গেছে যারা পিরোজপুরে থেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে।

Comment here