নাজিরপুর

নাজিরপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

নাজিরপুর প্রতিনিধি:
জোয়ারের পানিতে বুধবার পিরোজপুরের নাজিরপুর উপজেলার নদী তীরবর্তী নিম্নাঞ্চলের অন্তত ২৫ গ্রাম প্লাবিত হয়েছে। হাজারো মানুষ পানি বন্দি রয়েছে। গত তিন দিনে জোয়ার ও অতিবর্ষনে নদীর পানি স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ফুট ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় তলিয়ে গেছে ফসলের ক্ষেত, বসত ঘর, রাস্তা-ঘাটসহ বিভিন্ন স্থাপনা।
নদী-তীরবর্তী পূর্ব কলারদোয়ানিয়াি, বৈঠাকাটা, মুগারঝোর, দেউলবাড়ী, মনোহরপুর, পদ্মডুবি, সোনাপুর, গাওখালীগ্রামসহ উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।
দু’দিনের অব্যাহত জোয়ারের পানি এবং অবিরাম বৃৃষ্টিতে সৃষ্ট হওয়া জলাবদ্ধতার কারণে আতঙ্কিত হয়ে পড়েছেন এ এলাকার হাজার হাজার মৎস্য চাষী। অনেক বিদ্যালয়ের ভিতরে এবং মাঠে পানি প্রবেশ করায় বিদ্যালয় লেখাপড়া বিঘ্ন ঘটেছে।
উপজেলার পূর্ব কলারদোয়ানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আল আমিন জানান, উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে প্রথম সাময়িক পরীক্ষা চলছে। কয়েক দিনের ভারী বর্ষণের ফলে এবং জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় এ উপজেলা নিম্নাঞ্চলের অধিকাংশ স্কুলের মাঠসহ রাস্তা ঘাট তলিয়ে যাওয়ায় ছাত্র-ছাত্রীদের চলমান পরীক্ষায় অংশ গ্রহণ করা কষ্টকর হয়ে পড়েছে।

Comment here