নাজিরপুর

নাজিরপুরে করোনা উপসর্গে তাবলিগ ফেরত এক বৃদ্ধের মৃত্যু

ফিরোজ মাহমুদ :
পিরোজপুরের নাজিরপুরে করোনা উপসর্গ নিয়ে তবলিগ জামাত ফেরত বজলুর রহমান হাওলাদার (৭২) এক বৃদ্ধ মারা গেছেন। ওই বৃদ্ধ জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে বুধবার ভোর ৪টার দিকে নিজ বাড়ীতে মৃত্যুবরণ করেন। তিনি উপজেলার শাখারীকাঠী ইউনিয়নের মাদুলিহারানিয়া গ্রামের মৃত নওয়াব আলী হাওলাদারের ছেলে। এ সংবাদ পেয়ে বেলা ১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি মেডিকেল টিম ওই বৃদ্ধসহ তার মেয়ে হাসিনা বেগমের নমুনা সংগ্রহ করেছেন এবং ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত একটি টিম প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ওই বৃদ্ধের দাফন সম্পন্ন করেন। এদিকে এ মৃত্যুর সংবাদে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।
মৃত ওই বৃদ্ধের জামাতা স্কুল শিক্ষক মিলন জানান, তার শশুর চার মাস ধরে তাবলিগ জামাতে ছিলেন। এ সময় তিনি দেশের বিভিন্ন জেলায় ঘুরেছেন। নারায়নগঞ্জ জেলায় থাকাবস্থায় শারিরীক অসুস্থতার কারণে তিনি গত ২৬ মার্চ তিনি বাড়িতে আসেন। বাড়ীতে এসে তিনি স্থানীয় মসজিদের নামাজ আদায়সহ তাদের বাড়ীতেও বেড়াতে এসেছেন। কয়েকদিন ধরে তিনি জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্টে ভুগতেছিলেন। এরপর বুধবার ভোররাতে তিনি মারা যান। আজ দুদিন ধরে আমার স্ত্রী হাসিনা বেগমও জ্বরে ভুগছেন। এ সময় তিনি আরো বলেন, তিনি তার শ্বশুরের জানাজায়ও যাবেন না, কারণ তিনি সরকারি চাকুরী করেন।
ঘটনার বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান গাউস জানান, বিষয়টি অবগত হয়ে তিনি তাৎক্ষণিকভাবে টিএইচও, ওসি এবং ইউএনও স্যারকে যথাযথ পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করেছি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলে বারী জানান, মৃত ওই বৃদ্ধসহ তার মেয়ে হাসিনা বেগমের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং হাসিনা বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করা হবে। ইউএনও মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এলাকাবাসীর স্বার্থে ওই বাড়ী দুটি পুরোপুরি লকডাউন করা হয়েছে।

Comment here