ইন্দুরকানী

ইন্দুরকানী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা দেন নৈশ প্রহরী!

ইন্দুরকানী প্রতিনিধিঃ
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মুহূর্তে পিরোজপুরের ইন্দুরকানী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকটের কারণে নৈশ প্রহরী দিয়ে চলছে জরুরি বিভাগ। একজন চিকিৎসক দিয়ে কোনওমতে চলছে কার্যক্রম। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন স্থানীয় মানুষ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, বিভিন্ন বয়সের রোগী চিকিৎসার জন্য অপেক্ষা করছেন। করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে অনেকে সর্দি, কাশির মতো উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বারস্থ হচ্ছেন। কিন্তু চিকিৎসক না থাকায় তাদের নিরুপায় হয়ে ফিরতে হচ্ছে।
তবে স্বাস্থ্য কমপেলক্সটির জরুরি বিভাগে নৈশ প্রহরী আল আমনিই একামত্র ভরসা। কাটা ছেঁড়া নিয়ে কোনো রোগী আসলে তিনিই তাদের সেলাইসহ প্রয়োজনীয় চিকিৎসা দেন। স্থানীয় অনেকে জানালেন, আল আমিন না থাকলে কমপ্লেক্সের কার্যক্রম অচল হয়ে যেত।
৭০ বছর বয়সী আলী আকবর অভিযোগ করে বলেন, ‌“দুই ঘণ্টা অপেক্ষা করেও চিকিৎসকের দেখা পাইনি।”। মাত্র একজন চিকিৎসক থাকায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে অভিযোগ আকবর আলীসহ আরও অনেকের।
ইন্দুরকানী উপজেলার লক্ষাধিক মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ২০০৮ সালে কমপ্লেক্সটির বহির্বিভাগ চালু হয়। ৩১ শয্যার কমপ্লেক্সটিতে সেই থেকে পর্যাপ্ত চিকিৎসকের দেখা পাওয়া যায়নি। এ ছাড়া নানা সংকট তো রয়েছে। এই অবস্থাতেই কমপ্লেক্সটি ৫০ শয্যায় উন্নীতকরনের কাজ চলছে।
এ ব্যাপারে স্বাস্থ্য কমপ্লেক্সটির মেডিকেল অফিসার আমিন উল ইসলাম জানান, এখানে চিকিৎসক ছিলেন। তারা বদলি হয়ে ডেপুটেশনে যাওয়ায় আমাদের হাসপাতালে নানা সমাস্যা দেখা দিয়েছে। তারপরও এ সংকটের মধ্যে আমরা সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

Comment here