নেছারাবাদ/স্বরূপকাঠি

‘জিয়া, এরশাদ ও খালেদার সরকার বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছে’- শ ম রেজাউল

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘স্বাধীনতা বিরোধী ও প্রতিক্রিয়াশীল দেশি-বিদেশি চক্র মিলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড সংগঠিত করেছে। জিয়া, এরশাদ ও খালেদার অগণতান্ত্রিক সরকারগুলো বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছেন।’ শুক্রবার দুপুরে পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, ‘জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের দেশের বাইরে পুনর্বাসন করেছেন। তিনি বঙ্গবন্ধুর হত্যার মদদদাতা ও উপকারভোগী। এরপর এরশাদ ও খালেদা জিয়া বঙ্গবন্ধুর আত্ম-স্বীকৃত খুনিদের রাজনীতিতে পুনর্বাসন করেছেন। যা এদেশের রাজনীতির ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়।’
তিনি আরও বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনা শুধু বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে সীমাবদ্ধ নয়। ৭১’র পরাজিতরা পরাজয়ের প্রতিশোধ নিতেই ১৯৭৫ সনের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারের নিষ্ঠুর,নৃশংসভাবে হত্যা করে। এরপর ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে। তারপরও তারা শঙ্কামুক্ত হতে না পেরে আবারও ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্য করার জন্য শেখ হাসিনার ওপর গ্রেনেড হামলা করে। ‘৭১, ‘৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ সালের ২১ আগস্টে আঘাতকারীরা এবং ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টাকারীরা একই সূত্রে গাঁথা।
বঙ্গবন্ধু পরিবারের আত্মত্যাগকে শক্তিতে পরিণত করে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে আমরা অসাম্প্রদায়িক দেশ গড়ে উন্নত বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি। অপশক্তির ব্যাপারে আমাদের সাবধান থাকতে হবে, সজাগ থাকতে হবে। এটা হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার।’
দোয়া মাহফিল শেষে গণভোজের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হামিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক এম এ বারী, সাবেক সচিব এম সামসুল হক, জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. কানাই লাল বিশ্বাস, কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. কামরুজ্জামান শামিম, জেলা যুবলীগের সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, স্বরূপকাঠি উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, পৌর মেয়র গোলাম কবির, জেলা পরিষদ সদস্য অ্যাড. জাকারিয়া খান স্বপন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান প্রমুখ।

Comment here