বিশেষ প্রতিবেদন

গৌরনদীতে বয়স্ক ভাতার টাকা ইউপি সদস্যের পকেটে

গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ
বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের জয়শুরকাঠি গ্রামের ৩ জন বয়স্ক ভাতাভোগীর টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্য খোকন শিকদারের বিরুদ্ধে।

নতুন ভাতাভোগী জয়শুরকাঠি গ্রামের আইউব আলী সরদার অভিযোগ করে বলেন, এক হাজার টাকা উৎকোচের বিনিময়ে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য খোকন শিকদার আমার নাম বয়স্ক ভাতার তালিকায় অন্তর্ভুক্ত করেন। ২৮ জুলাই আমি অগ্রণী ব্যাংকের বাটাজোর শাখা থেকে বয়স্ক ভাতার ছয় হাজার টাকা উত্তোলন করে বাড়ির উদ্দেশে রওনা দেই। পথিমধ্যে মেম্বার খোকন শিকদার বাটাজোর বাসস্ট্যান্ডের একটি বাস কাউন্টারে আমাকে ডেকে নিয়ে ব্যাংক থেকে উত্তোলনকৃত ছয় হাজার টাকা ও ভাতার বই নিয়ে যায়। একই গ্রামের রবীন্দ্রনাথ শিউলীর স্ত্রী চাতক রানী শিউলী জানান, তার স্বামীর কাছ থেকেও একইভাবে বয়স্ক ভাতার ছয় হাজার টাকা ও ভাতার বই নিয়ে গেছে মেম্বার খোকন। তিনি আরও বলেন, এক বছর আগে তার প্রতিবন্ধী ছেলের নাম ভাতার তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য খোকন শিকদার দুই হাজার টাকা নিয়েও তালিকায় নাম অন্তর্ভুক্ত করেনি। একই গ্রামের রিপন চন্দ্র ঘরামী জানান, তার মা পুষ্প রানীর নামে বয়স্ক ভাতার ছয় হাজার টাকা ব্যাংক থেকে উঠানোর পর তার কাছ থেকেও বই ও টাকা নেয় মেম্বার খোকন। বিষয়টি বাটাজোর ইউপির চেয়ারম্যানকে জানানোর পর টাকা ও বই ফেরত দিতে বাধ্য হয়েছে খোকন শিকদার।

এ প্রসঙ্গে জানতে ফোন করা হলে ইউপি সদস্য খোকন শিকদার অভিযোগগুলো অস্বীকার করে বলেন, ‘এটা মেম্বার আর জনগণের বিষয়। আমার লোক তো তারা। ভাতার বইতে স্বাক্ষর ভুল হওয়ায় টাকা ও ভাতার বই নেয়া হয়েছিল। তা ঠিক করে সবাইকে বৃহস্পতিবার ফেরত দেয়া হয়েছে। বেশি উপকার করলে যা হয়। ভোটের আশায় আমি জনগণের উপকার করে থাকি, আমি তো নতুন মেম্বার নই।’

বাটাজোর ইউপির চেয়ারম্যান আবদুর রব হাওলাদার বলেন, এ ব্যাপারে একজনের কাছ থেকে অভিযোগ পেয়ে ইউপি সদস্য খোকন শিকদারকে টাকা ফেরত দেয়ার জন্য বলা হয়েছে। তবে টাকা ফেরত দিয়েছে কিনা বিষয়টি আমার জানা নেই।

Comment here