নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠীতে মাল্টা চুরির জন্য ৩ শিশুকে গাছে বেঁধে নির্যাতন

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
পিরোজপুরের স্বরূপকাঠীতে মাল্টা চুরির অপরাধে তিন শিশুকে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলার বলদিয়া ইউনিয়নের চামি গ্রামে এ ঘটনা ঘটে। নির্যাতিত ওই শিশুরা হলো-¯^াধীন (১২) নাহিদ (১১) ও তাওহীদ (১১)। এদিকে ওই শিশুদের নির্যাতনের অভিযোগে বাগান মালিক ও তার ছেলেকে শনিবার সন্ধ্যায় আটক করেছে পুলিশ।
স্থানীয়রা জানান, আব্দুল জব্বার মিয়া বলদিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তার একটি মাল্টা বাগান রয়েছে। ওই তিন শিশু স্থানীয় একটি মুরগি খামারে কাজ করে। দুপরে তারা ওই বাগানে গিয়ে গাছ থেকে মাল্টা পেড়ে খায়। এ ঘটনায় ওই তিন শিশুকে আটক করে গাছের সঙ্গে বেঁধে জুতাপেটা করে বাগান মালিকের ছেলে।
তিন শিশুর নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। পরে একই দিন সন্ধ্যায় পুলিশ বাগান মালিক জব্বার মিয়া (৫০) ও তার ছেলে মো. হাসানকে (২২) আটক করে।
নির্যাতিত শিশুরা জানায়, সকালে তাদের বেশ ক্ষুধা অনুভব হয়। পরে ওই বাগানে গিয়ে তারা একটি মাল্টা ছিঁড়ে খাচ্ছিলো। এ সময় বাগান মালিকের ছেলে তাদের ধরে গাছের সঙ্গে বেঁধে মারধর ও জুতাপেটা করে।
বাগান মালিক জব্বার মিয়া ওই শিশুদের মারধরের কথা আংশিক স্বীকার করে জানান, তিনি গত ৩ বছর ধরে মাল্টা বাগান করে আসছেন। শনিবার দুপুরের দিকে ওই শিশুরা বাগানে ঢুকে মাল্টা চুরি করে। তাই রাগের বশবর্তী হয়ে তাদের ধরে গাছে বেঁধে মারধর করা হয়েছে। এর বেশি কিছু ঘটেনি।
স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দীন জানান, ঘটনাটি আসলে খুব খারাপ। এর পরিণতি যে কত ভয়াবহ হতে পারে তা হয়ত ওই বাগান মালিক বুঝতেও পারেনি।
স্বরূপকাঠী (নেছারাবাদ) থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার কামরুল ইসলাম তালুকদার জানান, এ অভিযোগে ওই বাগান মালিক ও তার ছেলেকে আটক করা হয়েছে।

Comment here