অপরাধ

স্বরূপকাঠিতে গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনায় মামলায় শ্বশুরসহ গ্রেফতার-২

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার আতা গ্রামে অর্পিতা মজুমদার (১৭) নামে এক গৃহবধুকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে শ্বশুরসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার নিহত গৃহবধু অর্পিতা মজুমদারের পিতা লিটন মজুমদার বাদী হয়ে ৪ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করলে পুলিশ আসামী অর্পিতার শ্বশুর অবসরপ্রাপ্ত শিক্ষক শৈলেন্দ্রনাথ রায় ও চাচা শ্বশুর অনুপ রায়কে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে। নিহত গৃহবধূর স্বামী সবুজ ও অন্য আসামী গা-ঢঅকা দিয়েছে। অর্পিতার স্বামী সবুজ রায় বাংলাদেশ উন্নয়ন ভাবনা নামে একটি এনজির আড়ালে ঋণদান কার্যের ব্যবসা পরিচালনা করে আসছে।
অর্পিতার বাবা লিটন মজুমদার অভিযোগ করেন তার মেয়েকে হত্যার উদ্দেশ্যে বিষ খাইয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার করেছে। তবে শ্বশুরবাড়ীর দাবী পুত্রবধূ নিজে ইচ্ছায় বিষপান করেন।

স্থানীয় প্রতিবেশী সূত্রে জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারী আতা গ্রামের শৈলেন রায়ের ছেলে শৈশব রায় ওরফে সবুজ রায়ের সাথে ঝালকাঠি সদর উপজেলার বেতলোজ গ্রামের লিটন মজুমদার মেয়ে অর্পিতার মজুমদার (১৭) এর বিয়ে হয়। সবুজ রায় নিজের ইচ্ছায় বিয়ে করার কারণে তার বাবা-মা পুত্রবধুকে সহ্য করতে পারতেন না। সে কারণে শ্বশুর-শাশুরী অর্পিতাকে প্রতিদিন নানা অজুহাতে মারধর করতো। এমনকি তাকে নিয়মিত খাবার না দিয়ে এক ঘরে তালা দিয়ে আটকে রাখতো। তারপরও অর্পিতা নিরবে শ্বশুর বাড়ীর জ্বালাতন সহ্য করে যেত। পরে শাশুরির নির্যাতন আর সইতে না পেরে বিষপানে গৃহবধূ অর্পিতার মৃত্যু হয়। গত শুক্রবার রাতে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়েছে।

Comment here