নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বরূপকাঠিতে ঋণ গ্রহীতাকে বেদম মারপিট করার অভিযোগ

স্বরূপকাঠি প্রতিনিধিঃ

স্বরূপকাঠিতে মাত্র দুই কিস্তির টাকা পরিশোধে অনিয়ম হওয়ায় শিবু শীল (৪২) নামে এক ঋণ গ্রহীতাকে ধরে এনে বেদম মারপিট করেছে এনজিওর কর্মীরা। সোমবার দুপুরে উপজেলা রোডে অবস্থিত এনজিও ‘সেবক হেলথ এন্ড এডুকেশন সোসাইটি’ অফিসে শিবু শীলকে ধরে এনে ফ্লোরে ফেলে মারধর করা হয়। ওই এনজির ম্যানেজার আলী আকবার, মাঠ কর্মি সজল, রাসেল আকন সহ চার পাঁচজনে অমানবিকভাবে মারধর করে। তাদের মার পিটে শিবু শীলের নাক ফেটে রক্ত ঝড়তে থাকে। একপর্যায়ে সংস্থাটির ম্যানেজার আলী আকবর ও কর্মী সজলের মারধরে শিবু শীল সেখানেই পায়খানা প্রসাব করে দেয়। এসময় শিবুর ডাক চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে যান। গুরতর আহত শিবুকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঋন গ্রহীতা শিবু শীল উপজেলার জলাবাড়ী গ্রামের হারাদন শীলের ছেলে।

হতদরিদ্র ঋণ গ্রহীতা শিবু শীল অভিযোগ করেন, তিনি কয়েক মাস আগে স্থানীয় এনজিও সেবক হেলথ এন্ড এডুকেশন সোসাইটি থেকে ২৫হাজার টাকা লোন নেন। তাদের ঋণের চড়া সুধের নিয়মিত কিস্তি দিয়ে যাচ্ছিলেন। হটাৎ অসুস্থতার কারনে আর্থিক অনটনে পড়ে তিনি সময়মত কিস্তি দিতে পারছিলেন না। এতে ওই এনজিও কর্মীরা সোমবার তাকে রাস্তা থেকে ধরে এনে অফিসের মধ্য ফেলে ম্যানেজার আলী আকবার, সজল, রাসেল আকন সহ চার পাঁচজনে তাকে এলোপাথাড়িভাবে কিল, ঘুষি, লাথি মারতে থাকে। তাদের লাথি চরের আঘাতে তিনি অফিসের ফ্লোরে লুটিয়ে পড়লে ম্যানেজার আলী আকবার ও সজল জুতো পরিহিত অবস্থায় পা দিয়ে গলা ও মুখমন্ডল চেপে ধরে নির্যাতন করে। এ খবর জানার পর ওই অফিসে গিয়ে ঘটনা জানতে চাইলে আলী আকবর কিছু বলতে রাজি হয়নি।

এসময় শিবু শীল আহত অবস্থায় পাশের একটি রুমে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ সময় এনজিওটির পরিচালক কৃষ্ণ দাসকে অফিসে পাওয়া যায়নি। তাকে ফোন করলে তিনি বলেন, ঋন গ্রহীতা শিবুর কাছে তাদের টাকা পাওনা রয়েছে। টাকা আদায়ের জন্য কাউকে মারধরের নিয়ম আছে কিনা জানতে চাইলে কৃষ্ণ দাস বলেন, আমি দূরে আছি। অফিসে এসে বিষয়টি জেনে ব্যবস্থা নেব। জানা যায় খবর লেখা পর্যন্ত নেছারাবাদ থানায় কেস করার প্রস্তুতি চলছে।

Comment here