জাতীয়

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কেলেঙ্কারিতে জড়িত ৩৬ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে

আসাদুজ্জামান সম্রাট ও আনিসুর রহমান তপন : রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কেলেঙ্কারির সাঙ্গে জড়িত ৩৪ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এর মধ্যে ১৬ কর্মকর্তা বরখাস্ত এরং তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হচ্ছে। অবশিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে।
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বুধবার মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কেলেঙ্কারির তদন্ত রিপোর্ট প্রকাশ করেন।
রিপোর্টে সাবেক প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ যে চারজন কর্মকর্তা অবসর ও পিএলআরএ রয়েছেন তাদের রিরুদ্ধেও ব্যাবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
যাদেরকে ররখাস্ত করা হয়েছে তারা হলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম জিল্লুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাসুদুল আলম, উপ বিভাগীয় প্রকৌশলী মো. তাহাজ্জুদ হোসেন, মোস্তফা কামাল, আহমেদ সাজ্জাদ খান, সহকারী প্রকৌশলী মো. তারেক, মো. রুবেল হোসেন, মো. আমিনুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী মো. ফজলে হক, সুমন কুমার নন্দী, মো. রফিকুজ্জামান, মো. জাহিদুল কবীর, মো. শাহীন উদ্দিন, মো. আবু সাঈদ, মো. শফিকুল ইসলাম ও মো. রওশন আলী।

Comment here