মঠবাড়িয়া

মঠবাড়িয়ায় করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যুঃ পরিবারের কোনো সদস্য জানাজায় শরিক হননি এবং দাফনেও সহায়তা করেননি

মঠবাড়িয়া প্রতিনিধিঃ
পিরোজপুরে মঠবাড়িয়া উপজেলায় এক যুবক কোভিড-১৯ উপসর্গ জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্ট ও ডায়রিয়ার আক্রান্ত হয়ে মারা গেছেন। রোবাবার সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৩২ বছর বয়সী ভ্যান চালক জাহাঙ্গীর শিকদার মারা যান বলে জানান মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলী হাসান। জাহাঙ্গীর উপজেলার মিরুখালী ইউনিয়নের ভগিরথপুর বাজারের ঝাড়ুদার ও ছোটশৌলা গ্রামের দরিদ্র আঃ মজিদ শিকদারের ছেলে। এ ঘটনায় ওই গ্রামের মৃত জাহাঙ্গীর ও সালাম খানের বাড়ি লকডাউন করেছে স্থানীয় প্রশাসন। এদিকে পুশি জানায় ভাল খবর।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পারিবারিক সূত্রে জানাযায়, মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের ছোটশৌলা গ্রামের ওই যুবক জাহাঙ্গীর দীর্ঘদিন শ্বাসকষ্ট কষ্ট ও জ্বরে ভুগছিলেন। বেশি অসুস্থ হয়ে শনিবার বিকাল ৪টার দিকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। তার শরীরের অবস্থা খারাপ দেখে দ্রুত তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে রোববার আইসোলেশন ইউনিটে ভর্তি অবস্থায় তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানান। ডাঃ আলী হাসান আরো জানান- করোনা উপসর্গ থাকায় গুরুতর অসুস্থ জাহাঙ্গীরকে দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়। তারপরেও জাহাঙ্গীর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে কিনা তা রিপোর্ট না পাওয়া পর্যন্ত বলা যাচ্ছে না। তিনি আরও জানান এ ঘটনায় হাসপাতালের সংশ্লিষ্ট চিকিৎসক সেকমো, ৩জন নার্স ও ওয়ার্ড বয়সহ ৬জনকে রিপোর্ট না পাওয়া পর্যন্ত হোম কোয়ারিন্টনে থাকতে বলা হয়েছে।
এদিকে মৃত্যুর পর লাশ পুলিশের ব্যবস্থাপনায় মঠবাড়িয়ার নিজ বাড়ির কবরস্থানে আনা হয়। তখন মৃত ব্যক্তির কাছে তার পরিবারের কোনো সদস্য ছিলেন না। মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান ও থানা পুলিশের ৭ সদস্য মিলে একজন ইমামের উপস্থিতিতে জানাজার নামাজ পড়ান। পরে তাকে দাফন করা হয়। ওসি মাসুদুজ্জামান মোবাইল ফোনে জানান, করোনা আক্রান্ত ভেবে পরিবারের কোনো সদস্য জানাজায় শরিক হননি এবং দাফনেও সহায়তা করেননি।
এ ব্যাপারে পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, বিশেষ পুলিশি পাহারায় তার গ্রামে জানাজা শেষে করোনাভাইরাসের আক্রান্তদের দাফনের নিয়মানুসারে মৃত যুবকের লাশ দাফন করা হয়েছে। তিনি করোনাভাইরাসে সংক্রমণ নিয়ে এলাকার মানুষকে আতঙ্কিত না হয়ে সচেতন থাকার পরামর্শ দেন।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোহামম্মদ সাজ্জাদ হোসেন জানান, মৃত ব্যক্তির নমুনা বরিশাল মেডিকেলে পরীক্ষা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গ্রামের দুইটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।
এদিকে পিরোজপুর জেলা পুলিশ আজ সোমবার জানায় করোনা সন্দিগ্ধ মৃত্যুবরণকারী জাহাঙ্গীর শিকদার করোনার পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ সে করোনায় আক্রান্ত ছিলেন না।

Comment here