মানবতা

পিরোজপুরে গরীব-অসহায়দের বাড়িতে খাদ্য ও আর্থিক সহায়তা দিচ্ছেন প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর-১ আসনের নির্বাচনী এলাকা এবং এলাকার ঢাকায় অবস্থানরত শ্রমজীবী কর্মহীন ও দুস্থ প্রায় ২৬ হাজার পরিবারের সদস্যদের মাঝে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া অব্যাহত রেখেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি। এছাড়া যারা সরাসরি খাদ্য সামগ্রী সাহায্য নিতে সামাজিকভাবে লজ্জা পান এমন কিছু সংখ্যক মানুষকেও মন্ত্রী ফোন করে বিকাশের মাধ্যমে আর্থিক সাহায্য দিচ্ছেন। পাশাপাশি পিরোজপুরের ৫৬ আইনজীবী ও ২০ আইনজীবী সহকারী এবং কিছু সাংবাদিককে আর্থিক সহায়তাও দিয়েছেনশ ম রেজাউল করিম।
শনিবার মন্ত্রীর নির্দেশনায় উপজেলা ভাইস চেয়ারম্যান বাইজিদ হোসেন পিরোজপুর লক ডাউন এলাকা বাদুরা সংকরপাশা ইউনিয়ন ও পারেরহাট বন্দর এবং বিভিন্ন স্থানে ভ্যান, রিক্সা, নৌকার মাধ্যমে শুকনো খাবারও প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী পৌছে দিয়েছেন। সাথে ১শ’ কেজি চিড়া, ৪০ কেজি গুড় ও সাবান বিতরণ করেন।
পিরোজপুরের উপ-শহর এলাকায় আজ তার পক্ষ থেকে ৬শ’ পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। পিরোজপুরে সর্বপ্রথম তিনি চাল, ডাল, আলু, লবন, সাবান, তেল সহ খাদ্য সামগ্রী এবং করোনা প্রতিরোধে সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেন যা অব্যাহত রয়েছে। এখানে ১৬শ’ ব্যাগ খাদ্য সামগ্রী পৌছে দেয়। এতে ছিলো ৫ কেজি চাল, ৩ কোজি আলু, ২ কেজি ডাল, সাবান ২টি ও এক কেজি লবন বিতরণ করেন।
স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক এস এম মুহিদুল ইসলাম বলেন, উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় খেটে খাওয়া কর্মহীন মানুষের ঘরে ঘরে পৌছে দেওয়া হচ্ছে। মন্ত্রী প্রতিনিয়ত মানুষের খোঁজ খবরও রাখছেন।
পিরোজপুর সদর, নাজিরপুর ও স্বরূপকাঠি উপজেলা নিয়ে গঠিত মন্ত্রীর নির্বাচনী এলাকার পিরোজপুরে ৭ হাজার ৬ শত, নাজিরপুরে ৬ হাজার ৫০ এবং স্বরূপকাঠিতে ৭ হাজার ৫ শত কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া অব্যাহত আছে বলে জানা গেছে।
একটি সূত্রে জানিয়েছে, যারা সরাসরি খাদ্য সামগ্রী সাহায্য নিতে সামাজিকভাবে লজ্জা পান এমন কিছু সংখ্যক মানুষকেও মন্ত্রী ফোন করে বিকাশের মাধ্যমে আর্থিক সাহায্য দিচ্ছেন।

Comment here