ভান্ডারিয়া

ভান্ডারিয়ায় ৭২ হাজার পরিবারকে একমাসের খাদ্য সহায়তা দিলেন জেলা ও উপজেলা চেয়াম্যান

ভান্ডারিয়া প্রতিনিধিঃ
পিরোজপুরের ভান্ডারিয়ায় প্রায় ৭২ হাজার পরিবারকে একমাসের খাদ্য সামগ্রী দিলেন পিরোজপুরের জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মহিউদ্দিন মহারাজ এবং তার ছোট ভাই ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিরাজুল ইসলাম। করোনাভাইরাসের শুরু থেকেই এর প্রতিরোধে বিভিন্ন জনহিতকর কর্মকান্ডের মাধ্যমে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা। সরকারি সাহায্য ছাড়াই তারা তাদের ব্যক্তিগত অর্থায়নে নিজম্ব উদ্দোগে এই খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।করোনা পরিস্থিতিতে তাদের এমন ব্যাক্তিগত উদ্দোগ একটি দৃষ্টান্ত স্থাপন করেছে।এছাড়াও করোনার শুরু থেকেই চিকিৎসক,নার্স ও স্বাস্থ্যকর্মীদের দিয়েছেন পিপিই সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী।এলাকার জনসাধারনকে দিয়েছেন মাস্ক,হ্যান্ড স্যানিটাইজার।স্বাস্থ্য সচেতনতায় হ্যান্ডবিল বিলি করেছেন উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অঞ্চলে।উপজেলার ১৫টি গুরুত্বপুর্ন স্থানে সাবান পানি দিয়ে হাত ধোয়ার ব্যাবস্থা সহ উপজেলার রাস্তায় রাস্তায় প্রতিনিয়ত ছিটান হচ্ছে জিবানু নাশক। করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের জন্য মিরাজুল ইসলাম ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের নিজ অর্থায়নে ভাণ্ডারিয়া উপজেলা ম্বাস্থ্য কমপ্লেক্ম এ চালু করা হয়েছে একটি নমুনা সংগ্রহ বুথ।নিজ অর্থায়নে জরুরী রোগী বহনে সার্বক্ষনিক অতিরিক্ত দুটি এ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে।
এ ছাড়া উপজেলার ৮টি প্রবেশমুখে করোনা রোধে বসানো হয়েছে চেকপোস্ট।
ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মিরাজুল ইসলাম বলেন,করোনা মোকাবেলায় ভান্ডারিয়া উপজেলায় যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মী সমন্বয়ে গঠিত ৩ শতাধিক স্বেচ্ছাসেবক জীবনবাজি রেখে সার্বক্ষনিক কাজ করছে।উপজেলার প্রতিটি ইউনিয়নে এবং পৌর এলাকার প্রতিটি ঘড়ে ইতিমধ্যে উপহার সামগ্রী হিসাবে ইফতার সামগ্রী ও খাদ্যদ্রব্য পৌছে দেবার কাজ সম্পন্ন করা হয়েছে।এছারাও আমরা উপজেলার গ্রামে গ্রামে খবর নিচ্ছি কেউ কোথাও অভুক্ত বা কোন প্রকার অসুবিধায় আছে কিনা,থাকলে প্রয়োজন মাফিক খাদ্য সহয়তা পৌছে দেয়া হচ্ছে। এছাড়া মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা পাওয়া মাত্রই আমরা এলাকার জনসাধারনকে করোনাভাইরাস মোকাবেলায় খাদ্য সহায়তা,স্বাস্থ্য সুরক্ষা সহ সকল প্রকার সেবা দিয়ে যাচ্ছি।এ দুর্যোগ যতদিন থাকবে এই এলাকার জনসাধারনের জন্য আমাদের সহায়তা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
এ বিষয়ে পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন মহারজ বলেন, যতদিন পযর্ন্ত এই মহামারি থাকবে। ততদিনই জনগণের পাশে থাকবো। এ অঞ্চলে যাতে কোন লোকই অভুক্ত না থাকে তার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি।আমাদের এই খাদ্য সহায়তা অব্যাহত থাকবে যতদিন এই মহামারি করোনাভাইরাস শেষ না হবে ততদিন।
উল্লেখ্য যে, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মহিউদ্দিন মহারাজ, করোনার শুরুতে পিরোজপুর জেলায় লক্ষাধিক পরিবারকে নিজম্ব উদ্দোগে খাদ্য সামগ্রী সহ সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

Comment here