জাতীয়

বন্দুকযুদ্ধে তিন জেলায় নিহত ৬

ময়মনসিংহ, হবিগঞ্জ ও কক্সবাজারে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৬ জন নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

ময়মনসিংহ ও ফুলবাড়িয়া : ময়মনসিংহ সদর উপজেলার চরপুলিয়ামারি ও ফুলবাড়ীয়া উপজেলার কালাদহে পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। ডিবি পুলিশের ওসি শাহ কামাল হোসেন আকন্দ বলেন, চরপুলিয়ামারিয়ায় রোববার রাত সাড়ে ১২টার দিকে অভিযান চালায় ডিবির একটি দল।

এ সময় মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে, পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে জনি মিয়া নামে এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। জনির বিরুদ্ধে মাদক, ডাকাতি, ছিনতাইসহ ১১টি মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন ও ১টি চাকু উদ্ধার করে। এ ঘটনায় আহত হয়েছেন দুই পুলিশ।

এদিকে ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় এক কিশোরীকে গণধর্ষণ মামলার আসামি জহিরুল ইসলাম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তার বাড়ি কৈয়ারচালা গ্রামে। বয়ারমাড়া গ্রামের ওই কিশোরীকে শনিবার বেড়ানোর কথা বলে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে জহিরুল, সাইদুল ও ফারুক। ফুলবাড়িয়া থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, আসামিদের গ্রেফতারে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে, পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে প্রধান আসামি জহিরুলকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান উদ্ধার করা হয়।

টেকনাফ (কক্সবাজার) : টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দু’জন নিহত হয়েছে। নিহতরা হলেন- হোয়াইক্যং নয়াবাজার এলাকার জলিল আহমদের ছেলে দেলোয়ার হোসেন প্রকাশ দিলু (৩০), কুতুপালং শরণার্থী ক্যাম্প-২ এর হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭)। বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, সোমবার ভোররাতে হ্নীলা মৌলভীবাজার আড়াই নং স্লুইস গেট পয়েন্ট দিয়ে কয়েকজন ব্যক্তি আসতে থাকলে বিজিবি চ্যালেঞ্জ করে। অস্ত্রধারী দুর্বৃত্তরা বিজিবিকে লক্ষ্য করে গুলি করে। এতে বিজিবির ৪ সদস্য আহত হয়। বিজিবিও পাল্টা গুলিববর্ষণ করে। ঘটনাস্থল থেকে ২টি বন্দুক, ৪ রাউন্ড কার্তুজ, ২০ হাজার পিস ইয়াবা ও ২টি কিরিচসহ গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

উখিয়া (কক্সবাজার) : বিজিবি সোমবার ভোরে জালিয়া পালং ইউনিয়নের মেরিন ড্রাইভ সড়ক নামক স্থানে একটি মোটরসাইকেলকে চ্যালেঞ্জ করলে আরোহীরা এলোপাতাড়ি গুলি করতে থাকে। বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এ সময় এক আরোহী গুলিবিদ্ধ হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে এলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

পরে জানা যায়, ওই ব্যক্তি উখিয়া কুতুপালং ক্যাম্প-৭ ব্লক-ই-১ এর রোহিঙ্গা মোহাম্মদ আলীর ছেলে মো. আইয়ুব (২২)। তার কাছ থেকে একটি বন্দুক, ২ রাউন্ড খালি কার্তুজ এবং ২৯৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয় বলে কক্সবাজার ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আনোয়ার হোসেন মজুমদার এক বার্তায় জানান।

চুনারুঘাট : হবিগঞ্জের চুনারুঘাটে বন্দুকযুদ্ধে সোলেমান নামে এক ব্যক্তি নিহত হয়েছে। রোববার রাত ৩টার দিকে উপজেলার শানখলা ইউনিয়নের কালিনগর গ্রামের গাতাছড়া ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। নিহত সোলাইমান মিয়া মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার কালিপুর গ্রামের আবদুল লতিফের ছেলে। এ সময় ডাকাতদের হামলায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বলেন, গাতাছড়া ব্রিজের কাছে জঙ্গলে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে পুলিশ অভিযান চালালে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে সোলাইমান আহত হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। তার বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্রসহ ১০টি মামলা রয়েছে।

Comment here