পিরোজপুর সদর

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হলে এ ধরনেরই অনুষ্ঠানের আয়োজন করা উচিত—– গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পিরোজপুর শেরে বাংলা পাবলিক লাইব্রেরী কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধুর ও স্বাধীনতার উপর লিখিত ও উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা” অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী শ ম রেজাউলকরিম এমপি  বলেন,বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালে নিষ্ঠুর ভাবে খুন করে একাত্তরের পরাজিত শক্তিরা আমাদের দেশকে পাকিস্তানী ভাবধারায় পরিচালনা করার অপপ্রয়াস চালিয়েছিলো। জিয়া, এরশাদ ও খালেদা জিয়া তাদের শাসন আমলে মুক্তিযুদ্ধের ইতিহাস তথা স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধুর ভূমিকা বিকৃত করার নানা কুটকৌশল চালায়। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে এ ধরনের কুইজ প্রতিযোগিতার আয়োজন করা উচিত।
১৩ টি স্কুল,মাদ্রাসার প্রায় ৫ শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতার পাশাপাশি শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের উপর কবিতা আবৃত্তি প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। বিজয়ীদের মাঝে ওঙ্কাসমগ্র (বঙ্গবন্ধুর ভাষণের শ্রুতিলিপি),ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শেরে বাংলা পাবলিক লাইব্রেরী এর সভাপতি ও পিরোজপুর জেলার জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন। পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান,পৌরসভার মেয়র আলহাজ্ব হাবিবুর রহমান মালেক,জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এ্যাড হাকিম হাওলাদার,শেরে বাংলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব,শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার গৌতম নারায়ণ রায় চৌধুরী,পাবলিক প্রসিকিউটর এ্যাড খান মোঃআলাউদ্দীন,প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি এ কে আজাদ,বিটিভি ও যুগান্তরের জেলা প্রতিনিধি এস এম পারভেজ,মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার হেনা, ক্লাবের সভাপতি জহিরুলহক টিটু ও জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম টিটু সহ আরও অনেকে। অনুষ্ঠান সঞ্চালনা করেন তানজিন আফরীন জিসা ও জুবায়ের জনি।

Comment here