ব্রেকিং নিউজ

পিরোজপুরে এক পরিবারের চারজনসহ জেলায় আক্রান্ত ২৭ জন

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়নে নারায়নগঞ্জ থেকে আসা বাবা–ছেলের করোনা শনাক্ত হওয়ার পর ওই পরিবারের আরও দুজনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের অণুজীববিজ্ঞান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পিরোজপুরের সিভিল সার্জনের কাছে পাঠানো প্রতিবেদনে তাঁদের ওই দুজনের করোনা পজিটিভ পাওয়া যায়।
এর আগে গত শুক্রবার রাতে বাবা ও ছেলের নমুনা পরীক্ষার পর করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের বেশির ভাগ ঢাকা, সাভার ও নারায়ণগঞ্জ ফেরত।
পিরোজপুর সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে পিরোজপুর সদর উপজেলার চারজন ও ভাণ্ডারিয়া উপজেলার দুজনের করোনা শনাক্ত হয়। সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়নে দুই ব্যক্তি (বাবা ও ছেলে) সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে বাড়িতে যান। গত বৃহস্পতিবার তাঁদের নমুনা সংগ্রহ করা হয়। শুক্রবার রাতে পরীক্ষাগার থেকে করোনা পজিটিভ প্রতিবেদন আসে। এরপর রোববার ওই ছেলের মা ও বউয়ের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। গতকাল রাতে তাঁদেরও করোনা পজিটিভ আসে।
পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা নিজাম উদ্দিন সাংবাদিকদের বলেন, বাবা–ছেলের মাধ্যমে ওই পরিবারের বাকি দুজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। বাড়িটি লকডাউন করা আছে। তবে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে করোনা উপসর্গ দেখা না দেওয়ায় বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, করোনা শনাক্ত হওয়ার পর বাড়ি লকডাউনের পাশাপাশি তাঁদের সরকারিভাবে খাদ্যসহায়তা দেওয়া হচ্ছে।
এ পর্যন্ত জেলায় ২৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় ১২ জন, ভাণ্ডারিয়া উপজেলায় ৯ জন, মঠবাড়িয়া উপজেলায় ৫ জন ও কাউখালী উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া সদর উপজেলায় একজন, ভাণ্ডারিয়া উপজেলায় দুজন ও মঠবাড়িয়া উপজেলা একজন কোভিড–১৯ রোগী সুস্থ্য হয়েছেন।

Comment here