পিরোজপুর সদর

পিরোজপুর জেলা সদরে কলাখালী ইউনিয়নের দক্ষিণ পুখরিয়া গ্রামের রস্তা ও ব্রীজের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদকঃ
‘আমার গ্রাম-আমার শহর’ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন প্রত্যেকটি ‘গ্রাম হবে শহর’। শহরে বসবাসরতদের ন্যায় সব ধরনের নাগরিক সুযোগ-সুবিধা গ্রামের মানুষের কাছে পৌঁছে দেয়াই ‘গ্রাম হবে শহর’-এর মূল উদ্দেশ্য।
পিরোজপুর জেলা সদরের কলাখালী ইউনিয়ন একটি উন্নয়নশীল এলাকা হিসেবে পরিচিত। উক্ত ইউনিয়নের ৯ নং ওয়ার্ড, দক্ষিণ পুখরিয়া গ্রাম, মোল্লা বাড়ির পাশ দিয়ে রাস্তাটি চলাচলের অযোগ্য এবং ব্রীজেরও বেহাল দশা দীর্ঘদিন ধরে। দক্ষিন পুখরিয়া নূর-ই জামে মসজিদের সামনে থেকে এনায়েত মোল্লার ঘের পর্যন্ত দীর্ঘদিন ধরে এই রাস্তা ও ব্রীজটির বেহাল অবস্থা।
এলাকার বাসিন্দারা জানান, রাস্তা ও ব্রীজের অবস্থা দীর্ঘদিন ধরে খারাপ থাকার কারনে স্কুল, কলেজ ও মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের যাতায়াতে যেমন ভোগান্তি তেমনি এলাকাবাসিরও। এই রাস্তা ও ব্রীজের সংস্কারের জন্য এ পর্যন্ত কেউ এগিয়ে আসেনি।
বাসিন্দাদের অভিযোগ নির্বাচন এলেই বিভিন্ন রাজনৈতিক দলগুলো রাস্তা, সেতু সংস্কারের প্রতিশ্রুতি দিলেও যখন ভোট শেষ হয়ে যায় সেসব বেমালুম ভুলে যায় তারা। বহুদিন ধরে বেহাল অবস্থায় থাকলেও অত্যন্ত ভগ্নপ্রায় এই রাস্তা ও ব্রীজ মেরামত করার ব্যবস্থা নিচ্ছেননা এলাকার চেয়ারম্যান, মেম্বর ও অন্যান্য গণ্যমান্য বিত্তশালী ব্যক্তিবর্গ। এভাবে নিরূপায় হয়েই প্রত্যহ এলাকার মানূষ এই রাস্তা ও ব্রীজের উপর দিয়ে ঝুঁকিপূর্ণভাবে যাতায়াত করতে বাধ্য হচ্ছে।
বাসিন্দারা জানান, রাতের বেলায় এই রাস্তা ও ব্রীজ দিয়ে চলাচল করতে খুব সমস্যায় পড়েন। অতি শীঘ্র যাতে উক্ত রাস্তা ও ব্রীজের সংস্কার করা হয়, তাহার যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য পিরোজপুর-১ আসনের মাননীয় সংসদ সদস্য, মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম সাহেবের কাছে অনুরোধ জানান স্থানীয় বাসিন্দারা।

Comment here