নাজিরপুর

নাজিরপুরে ১৩২ বস্তা সরকারি চাল জব্দঃ আটক ১

নাজিরপুর প্রতিনিধি:
পিরোজপুরের নাজিরপুরে ১৩২ বস্তা সরকারি চালসহ আব্দুল হক শেখ (৫০) নামে একজনকে আটক করেছে পুলিশ। সোমবার বিকেলে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের খেঁজুরতলা বাজার সংলগ্ন মো. আব্দুল হক শেখের মালিকাধীন গুদাম থেকে চালের বস্তা গুলো জব্দ করা হয়। তবে জব্দকৃত চাল যাচাই-বাচাই শেষে রাত ৯টার দিকে জব্দকৃত চালসহ আটক আব্দুল হক শেখকে থানায় নিয়ে আসে পুলিশ।
নাজিরপুর অফিসার ইনচার্জ (ওসি) মো. মুনিরুল ইসলাম মুনির জানান, গোপন সংবাদের ভিত্তিতে খেঁজুরতলা বাজার সংলগ্ন আব্দুল হক শেখের মালিকাধীন গুদাম অভিযান চালানো হয়। এসময় গুদাম থেকে ১৩২ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। প্রতিটি বস্তায় ৩০ কেজি পরিমাণ চাল রয়েছে। আর এসব বস্তায় খাদ্য গুদামের নাম উল্লেখসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ রয়েছে। সরকারি এ চাল গুদামে রাখার ব্যাপারে আব্দুল হক শেখ কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। গুদাম মালিক আব্দুল হক শেখকে (৫০) আটক করা হয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।
এ ব্যাপারে ওই গুদাম মালিক ও চালের মালিকানা দাবি করা আব্দুল হক শেখ জানান, তিনি খাদ্যগুদামের লাইসেন্সধারী ব্যবসায়ী হিসেবে ওই চাল উপজেলার শ্রীরামাকঠী গুদাম থেকে সোমবার দুপুরে এনেছেন বলে দাবী করলেও শ্রীরামাকাঠী খাদ্যগুদামের রক্ষক (ওসিএলএসডি) স্বপ্না রানি মৃধা বিষয়টি অস্বীকার করে জানান, এ চাল তাদের (খাদ্যগুদাম) নয়। এমন কী তিনি এ ব্যাপারে কিছুই জানেন না।
উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতার বলেন, ঘটনাটি আমি শুনেছি। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comment here