নাজিরপুর

নাজিরপুরে শোক দিবস পালিত

নাজিরপুর প্রতিনিধিঃ
শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পিরোজপুরের নাজিরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে।
আজ বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উদযাপিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল প্রাতে বিভিন্ন ভবনে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকালে শোকর‌্যালী ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণ, পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আলোচনা সভা। এছাড়া বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল, কোরআন তেলাওয়াত ও বিশেষ মোনাজাত করা হয়। সুবিধামত সময় সকল মসজিদে দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।
এ সব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার রোজী আকতার, উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি’র বড়ভাই আলহাজ্ব এসএম নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, নাজিরপুর থানার অফিসার ইনচার্জ মো. মুনিরুল ইসলাম মুনির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান অংশ নেন।
অপরদিকে, শোক দিবস উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনগুলো উদ্যোগে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালিত হয়। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচির উদ্বোধনের পর বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখান থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে দলীয় কার্যালয়ে আলোচনাসভাসহ বিভিন্ন মসজিদ ও অন্যান্য উপাসনালয়ে বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাত মাহফিলের মাধ্যমে বিশেষ প্রার্থনার আয়োজন করে সংগঠনগুলো।

Comment here