নাজিরপুর

নাজিরপুরে জমি দখলে বাধা দেয়ায় অফিস সহায়ককে পিটিয়ে আহত

নাজিরপুর প্রতিনিধি:
পিরোজপুর জেলার নাজিরপুরের সরকারী জমি দখলে বাধা দেয়ায় ভুমি অফিসের প্রদীপ মালি (২২) নামের এক কর্মচারীকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২১ জুলাই) রাতে উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের শ্রীরামকাঠী বন্দরে। হামলায় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত কর্মচারী প্রদীপ মালি ওই ইউনিয়ন ভুমি অফিসের অফিস সহায়ক ও স্থানীয় ভীমকাঠী গ্রামের মৃত প্রফুল্ল কুমার মালির ছেলে। আর হামলার সাথে জড়িত তিলক রায়(২৮) ওই ইউনিয়ন ভুমি অফিসের পিছনের সরকারী জমি দখল করে থাকা তুষার কান্তি রায়ের ছেলে।বুধবার চিকিৎসাধীন ওই কর্মচারীকে দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফাহমি মো. সায়েফ।
আহত ওই কর্মচারী জানান, গত মঙ্গলবার (২১জুলাই) রাত ৯টার দিকে শ্রীরামাকাঠী ইউনিয়ন ভুমি অফিসের মোটর সাইকেলটি অফিসের রেখে সামনের একটি টিউবওয়েলে পা ধুতে থাকেন। এ সময় ভুমি অফিসের পিছনে সরকারী জমি দখল করে থাকা স্থানীয় তিলক রায় তাকে হত্যার উদ্দেশ্যে ইট ও লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। এ সময় তার চিৎকার শুনে স্থাণীয় শিখা রানী ও ভুদেব মৈত্র তাকে উদ্ধার করেন।
ওই ইউনিয়ন ভুমি কর্মকর্তা (তহশিলদার) মো. ছানাউল হক জানান, শ্রীরামকাঠী বন্দরের সরকারী জমি ওই হামলাকারি তিলক রায়ের পরিবার সহ কয়েকজন প্রভাবশালীর উদ্যোগে দখল করা হয়েছে। উপজেলা ভুমি অফিসের উদ্যোগে গত কয়েক দিন ধরে ওই সব জমির দখল উচ্ছেদে গেলে প্রভাবশালী ওই সব লোকজন ক্ষীপ্ত হন। আর এর জের ধরে তাদের ইন্দনে ভুমি অফিসের ওই কর্মচারীর উপর হামলা করা হয়েছে। এ ঘটনার পর থেকে হামলাকারীর মুঠো ফোন বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।

Comment here