নাজিরপুর

নাজিরপুরে আ’লীগ নেতা টিপু সুলতানকে রাজাকার পুত্র দাবী করে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের সংবাদ সম্মেলন

নাজিরপুর প্রতিনিধিঃ
পিরোজপুরে নাজিরপুরে আ’লীগ নেতা রাজাকার পুত্রকে দাবী করে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছেন। গতকাল বুধবার উপজেলা প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সেলের উপজেলা কমিটির উদ্যোগে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে ওই দিন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ওই দিন সকাল ১১টায় অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের উপজেলা সভাপতি শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু। ওই লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, উপজেলা আ’লীগের উদ্যোগে আসন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠনের সম্মেলন বাস্তবায়ন কমিটিতে চিহ্নিত রাজাকার ও যুদ্ধকালীন মালিখালী ইউনিয়ন পিচকমিটির সহসভাপতি মো. আ. হাই শেখ এর পুত্র উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক টিপু সুলতান শেখকে রাখা হয়েছে। এতে মুক্তিযুদ্ধের সংগঠন আ’লীগকে অপমানিত করা হয়েছে। তাই রাজাকার পুত্র টিপু সুলতানকে আ’লীগের দলীয় সকল স্তরের কমিটি থেকে নাম কর্তন সহ সম্মেলন বাস্তবায়ন কমিটি থেকে তার নাম প্রত্যাহারের দাবী জানানো হয়।

ওই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের আগে অনুষ্ঠিত আলোচনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মীর মিজানুর রহমান লিটন, উপজেলা যুবলীগ সহসভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান মো. ফারুক হাওলাদার প্রমুখ। পরে উপজেলা পরিষদে ভীতর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সামনের বঙ্গবন্ধুর মুড়লের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। ওই মানববন্ধনে মুক্তিযোদ্ধা, তাদের সন্তান সহ আ’লীগ ও অংগ সংগঠনের নেতা-কর্মীরা অংশ গ্রহন করেন।
এ ব্যাপারে অভিযুক্ত ওই আ’লীগ নেতা নিজেকের আ’লীগ আজীবন আ’লীগ পরিবারের সদস্য দাবী করে বলেন, স্থানীয় আ’লীগের দলীয় কোন্দলের জের ধরে আমার বিরুদ্ধে এ মিথ্যা অপবাদ দেয়া হয়েছে।

Comment here