ব্রেকিং নিউজ

নাজিরপুরে দীর্ঘা ইউপি সদস্য অনুপ কুমার এদবারের বিরুদ্ধে এতো অভিযোগ কেনো?

নিজস্ব প্রতিবেদকঃ
এবার সংবাদের শিরোনাম হয়েছেন পিরোজপুর জেলার নাজিরপুরের দীর্ঘা ইউনিয়নের পরিষদের ৭নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বর অনুপ কুমার এদবার। বিস্তর দুর্নীতির অভিযোগ ওঠেছে তার বিরুদ্ধে।
অভিযোগে প্রকাশ,তিনি প্রধানমন্ত্রীর বিশেষ অনুদানের হতদরিদ্রদের মাঝে ঘর দেয়ার নামে জন প্রতি ২০ হাজার টাকা আদায়, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, ভিজিডি কার্ড দেয়ার নামে একাধিক ব্যক্তির কাছে অর্থ আদায় করেছেন। এ ঘটনায় ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ শুনানীর জন্য দুদফা তারিখ নির্ধারন করা হলেও সময়ে আবেদন করে অভিযুক্ত ইউপি সদস্য শুনানীতে অংশ গ্রহণ করেননি।
অভিযোগ সূত্রে আরো জানা যায়, সংশ্লিষ্ট ওয়ার্ডের মৃত উকিল উদ্দিনের ছেলে নান্না সিকদার ও মৃত নাগর আলীর ছেলে আব্দুর রহমানকে ত্রানের ঘর দেয়ার কথা বলে ৪০ হাজার টাকা গ্রহণ করেছেন ইউপি সদস্য অনুপ কুমার এদবার। এছাড়া প্রতিবন্ধি কার্ড দেয়ার কথা বলে মৃত কেরামত আলীর ছেলে আরশেদ আলী সিকদার ও মৃত সোনামুদ্দিন বেপারী ছেলে আজিজ বেপারীর কাছে ৪ হাজার ৫শ টাকা এবং বয়স্ক ভাতা দেয়ার কথা বলে সিরাজ উদ্দিন বেপারীর কাছে ২৫০০ টাকাসহ রেশন কার্ড দেয়ার কথা বলে সংশ্লিষ্ট ওয়ার্ডের অসংখ্য ব্যক্তির কাছে ৫শ টাকা করে আদায় করেছেন ওই ইউপি সদস্য।
ত্রাণের ঘর দেয়ার নামে টাকা নেয়া এক ভুক্তভোগীর সাথে ওই ইউপি সদস্যের মুঠোফোনে কথোপকথনের একটি অডিও রেকর্ডে শোনা যায়, তিনি ঘর দেয়ার জন্য ২০ হাজার টাকা করে নেয়ার কথা স্বীকার করেছেন। তবে তিনি ঘর পেতে টাকা অন্য একজনকে দিয়েছেন কিন্তু তার নাম বলতে রাজি হয়নি। এছাড়া ঘর নিতে না চাইলে প্রথম ধাপে তিনি ১০ হাজার টাকা করে ফেরত দিবেন বলেও স্বীকার করেন বলে ওই রেকর্ডে শোনা যায়।
ঘটনার বিষয়ে জানতে ইউপি সদস্য অনুপ কুমার এদবারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি সকল অভিযোগ অস্বীকার করেন জানান, শারিরীক অসুস্থতার কারণে আমি পরপর দুইটি ধার্য তারিখে শুনানীতে অংশ গ্রহণ করতে পারিনি। তবে আমি সময়ের আবেদন করেছি। আগামী বৃহস্পতিবার পুনরায় শুনানীর দিন ধার্য করা হয়েছে। ওইদিন শুনানীতে আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে ইউএনও মহোদয় যে শাস্তি দিবেন আমি মাথা পেতে নিবো।
ঘটনার বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, বিবাদী উপস্থিত না হওয়ায় শুনানী করা সম্ভব হয়নি। আগামী তারিখে তিনি উপস্থিত না হলে একতরফা শুনানী করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comment here