ভান্ডারিয়ামানবতা

দুস্থদের পাশে ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম

ভাণ্ডারিয়া প্রতিনিধিঃ
করোনাভাইরাস মোকাবেলায় সমগ্র দেশ আজ স্থবির, বিপর্যস্ত জনজীবন। আর এ সংকটকালীন সময়ে দেবদূতের মতো পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় অসহায় ও কর্মহীন মানুষসহ নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত মানুষদের সহায়তায় পাশে দাঁড়িয়েছেন ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিরাজুল ইসলাম মিরাজ। তার সাফ কথা-‘প্রয়োজন হলে রেখে দিন, না হলে যার প্রয়োজন তাকে দিন’।-এভাবে ভাণ্ডারিয়ায় কর্মহীন ও অসহায় গৃহবন্দি মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম।
তিনি করোনা প্রতিরোধে উপজেলাবাসীর মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধিতেও রাখছেন বিশেষ ভূমিকা। আপদকালীন সময়ে করোনা রোগীর চিকিৎসার জন্য ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের সুরক্ষায় তিনি প্রয়োজনীয় উপকরণ, সরঞ্জামাদি ও নগদ টাকাও প্রদান করেছেন।
যারা সর্দি, কাশি, জ্বরের মতো গুরুত্বপূর্ণ নয় এমন সমস্যায় ভুগছেন তাদের জন্য চালু আছে টেলিমেডিসিন সেবা। ০১৩১০৫৫২০৬৬ নম্বরে ফোন করে সেবা পাচ্ছেন ভাণ্ডারিয়াবাসী। করোনা রোগীর জন্য সার্বক্ষণিক জরুরি প্রয়োজনে দুটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে। ৫০০টি ডিসপোজেবল পিপিই এবং বিশেষ নিরাপত্তা ইকুইপমেন্টসহ ৫০টি রিইউসঅ্যাবল পিপিই সরবরাহ করা হয়েছে। মাস্ক এবং হ্যান্ড গ্লাভস দেয়া হয়েছে ২০ হাজার করে। সচেতনতা কার্যক্রমের পাশাপাশি জনগণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে ৫০ হাজার। ইতোমধ্যে ৭২ হাজারেরও অধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। নিত্যপ্রয়োজনী বাজার নিয়ে যুবলীগ ও ছাত্রলীগের ৩শ’ স্বেচ্ছাসেবকের বাড়ি বাড়ি যাচ্ছেন।
উপজেলা ডাক্তার ও অন্যান্য স্বাস্থ্য কর্মীদের সুরক্ষার জন্য ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০০ পিস পিপিই, দুই হাজার পিস সার্জিক্যাল মাস্ক, পাঁচ হাজার পিস হ্যান্ডগ্লোভস, দুই শত লিটার হ্যান্ড স্যানিটাইজার, দুই শত পিস গগল্স, ২৫ পিস আধুনিক থার্মোমিটার প্রদানসহ প্রয়োজনীয় মালামাল ক্রয়ের জন্য নগদ ১০ লাখ টাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছে প্রদান করেছেন উপজেলা চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম। এছাড়া জনসাধারণের সুরক্ষার জন্য ৫০ হাজার পিস মাস্ক, ২৫ হাজার পিস হ্যান্ডগ্লোভস, এক হাজার লিটার হ্যান্ড স্যানিটাইজার, দুই হাজার পিস এ্যাপ্রোন বিতরণ করা হয়েছে।
বর্তমান করোনা সংকট থেকে উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে কর্মহীন শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষসহ সর্বস্তরের মানুষকে সহায়তা অব্যাহত রেখেছেন মিরাজুল ইসলাম মিরাজ। করোনা পরিস্থিতির শুরু থেকেই মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় তার ব্যক্তিগত অর্থায়নে অসহায় ও কর্মহীন মানুষদের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় পবিত্র রমজান মাসকে সামনে রেখে উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করেছেন।

Comment here