ভান্ডারিয়া

ভান্ডারিয়ায় কবরের উপর ঘর নির্মাণঃ এলাকায় ক্ষোভের সৃষ্টি

ভাণ্ডারিয়া প্রতিনিধি:
পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরের কবরস্থান দখল করে ১৫টি কবরের উপর ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গ্রামবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরের বাসিন্দা আজিজ হাওলাদারের ছেলে মামুন হমাওলাদার, মাছ ব্যবসায়ী মঞ্জু মোল্লা শহরের ৭ নং ওয়ার্ড এর কারিকর পাড়ার কবরস্থান দখল করে ১৫টি কবরের উপর বসত ঘর নির্মাণ করছেন।
স্থানীয় হেলাল ও ইাদ্রস বেপারী বলেন, যে জমির উপর বসত ঘর নির্মাণ হচ্ছে সেখানে গ্রামবাসীর কবর রয়েছে। তারা হলেন- মরহুম এলেম উদ্দিন বেপারী, মমিন উদ্দিন বেপারী, মজিবুর রহমানের সন্তান রমজান আলী, আফসার উদ্দিন, শিশু রিয়া, রমজান আলী, আলফাজ উদ্দিন ও তার স্ত্রী, রহিম বেপারীসহ অজ্ঞাত আরো ৫-৭টি কবর রয়েছে। তারা মুসলিম হয়ে কিভাবে কবরস্থানের ওপর বসত ঘর নির্মান করে তা আমাদের বোধগম্য নয়।
এ বিষয়ে জানতে চাইলে মামুন হাওলাদার ও মাছ ব্যবসায়ী মঞ্জু মোল্লা জানান, একই গ্রামের স্থানীয় ফাতিমা বেগম এর জমি কিনলে তিনি দিতে না পাড়ায় আমরা কবরস্থানের জমি বুঝে নিয়েছি।
জমি বিক্রেতা ফাতিমা বেগম জানান, ওই জমি নিয়ে অপর পক্ষের সাথে সালিস বেঠক একটি লিখিত সিদ্ধান্ত হয়, তাদের জমি বুঝিয়ে দেয়া হবে কিন্তু তা না মেনে কবরস্থান জোরপূর্বক দখল করে বসত ঘর নির্মাণ করছেন তারা।

Comment here