বিশেষ প্রতিবেদন

কিশোর গ্যং লিডার সৃষ্টি হতে না পারে সেই লক্ষে পিরোজপুর জেলা পুলিশের বিশেষ অভিযান

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুর জেলায় কিশোর গ্যং লিডার সৃষ্টি হতে না পারে সেই লক্ষে সোমবার রাত ৮ টায় পিরোজপুর শহরের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। পুলিশ সুপারের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আহমাদ মাঈনুল হাসান, অফিসার ইনচার্জ সদর থানা, ওসি ডিবি সহ , পিরোজপুর জেলা পুলিশের চৌকস সদস্য নিয়ে আকর্ষিক অভিযান চালায়।

জেলা পুলিশের ফেইসবুক আইডি থেকে জানা যায়, শহরের বিভিন্ন স্থান রাতে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা পড়াশোনা রেখে বাহিরে আড্ডা দেয়ার সময় সেখান থেকে পিরোজপুর জেলা পুলিশ মোট ৯১ জনকে আটক করে। একইসাথে পিরোজপুর জেলার সকল থানায় কিশোর গ্যং লিডার সৃষ্টি হতে না পারে সেই লক্ষে বিশেষ অভিযান পরিচালনা করে।
বিশেষ অভিযান চলাকালে পিরোজপুর সদর থানা হতে ৩০ জন, নাজিরপুর থানার থেকে ২২ জন, ভান্ডারিয়া থানা হতে ১৭ জন, মঠবাড়ীয়া থানা থেকে ৮ জন, ইন্দুরকানী থানা হতে ১ জন, কাউখালী থানা হতে ৪ জন এবং স্বরূপকাঠি (নেছারাবাদ) থানা হতে ১০ জন। পরে শিক্ষার্থীদের অভিভাবকদের মুচলেকা নিয়ে রাতেই থানা থেকে ছেড়ে দেয়া হয়।

পিরোজপুর জেলার পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বলেন, স্কুল/কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা রাতে পার্কে থাকতে পারবে না এবং পড়াশোনা রেখে রাতে বাহিরে আড্ডা দিতে পারবে না। তিনি আরো বলেন, পিরোজপুর জেলায় যাতে কোনো কিশোর গ্যং লিডার সৃষ্টি হতে না পারে সেদিকে পুলিশের কড়া নজরদারী ও অভিযান অব্যাহত থাকবে।
পুলিশ সুপার অভিভাবদের সাথে কথা বলেন এবং তাদের সন্তান কোথায় থাকে কার সাথে আড্ডা দেয় এবং প্রয়োজন ছাড়া রাতে বাহিরে থাকে কি না সেই দিকে নজর রাখতে বলেন। উঠতি বয়সের ছেলে মেয়েরা যাতে মাদক, সন্ত্রাস, ইভটিজিং সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপরাধে লিপ্ত না হতে পারে সেই লক্ষে পিরোজপুর জেলা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত থাকবে এবং স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা আয়োজন করবে পুলিশ। এ ব্যাপারে কিশোর কিশোরীদের অভিভাবক, সমাজের গন্যমান্য ব্যাক্তিবর্গের সহযোগীতা কামনা করেন পুলিশ সুপার। তিনি আরো বলেন, একটি সুন্দর, শান্তীপূর্ন পিরোজপুর জেলা বিনির্মানে পিরোজপুর জেলা পুলিশ বধ্যপরিকর।

Comment here