ব্রেকিং নিউজ

কাউখালীতে ওয়াকফের সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগঃ কেয়ারটেকারকে মারধর

নিজস্ব প্রতিবেদকঃ
পিরোজপুরের কাউখালী উপজেলার সদর ইউনিয়নের দাশেরকাঠি গ্রামে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের ওয়াকফের .২৯ শতাংশ সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ওই সম্পত্তিতে বিধিবহির্ভূতভাবে প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীরদের বিরুদ্ধে। পূর্বে দান করা ওয়াকফের ওই সম্পত্তিতে প্রভাবশালীরা বিদ্যালয় ভবন নির্মাণ করে দখলে নিয়েছে বলেও অভিযোগ করেছেন ওয়াকফ স্টেটের নায়েবে মোতওয়াল্লী। এ বিষয় কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখাকে মোজাহার উদ্দিন খান ওয়কফ স্টেটের পক্ষে লিখিতভাবে জানালেও ওই প্রভাবশালী চক্রটি এখনও ষড়যন্ত্রের পাঁয়তারা চালিয়ে যাচ্ছে, এমন অভিযোগ করেছেন স্টেটের নায়েবে মোতওয়াল্লী মো. মেহেদী হাসান খান।
এদিকে, এ ঘটনাকে কেন্দ্র করে ৬ অক্টোবর রাতে প্রতিপক্ষের প্রভাবশালী গ্রুপের সুমন খান (৩৫), রনি খান (২৫) মিরাজ মীর (৪৫) ও মো. রাতুল (২০) ক্ষুদ্ধ হয়ে সম্পত্তি দেখভালের দায়িত্বে থাকা মো. মিজানুর রহমানের কাছে চাঁদা দাবী ও জীবননাশের হুমকি দিয়ে আসছিল। কিন্তু চাঁদা দিতে অপরাগত প্রকাশ করায় প্রভাবশালীরা পরিকল্পিতভাবে তাকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে ও শরীরের বিভিন্ন স্থান আঘাতপ্রাপ্ত ও রক্তাক্ত জখম করে। পরে আহতের ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সংঘবদ্ধ চক্রটি পালিয়ে যাবার আগে আহতের কাছে থাকা নগদ অর্থ লুটে নেয়। স্থানীয়রা পরে মিজানকে উদ্ধার করে গুরুতর অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ব্যাপারে মামলা হলে কাউখালী থানা পুলিশ স্থানীয় ইউপি সদস্য মিরাজ মীর (৪৫)কে গ্রেফতার করলেও অন্য আসামীদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।
এদিকে, মারধর ও চাঁদা দাবীর মামলা দায়েরের পর পলাতক আসামীরা আহত মিজানের পরিবারকে নানাভাবে হুমকি ও ভয়ভীতি দিচ্ছে বলে অভিযোগ করেছেন মিজানের স্ত্রী নুপুর বেগম।
শনিবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্যে জানান, ওয়াকফ সস্পত্তি দখল ও সম্পত্তিতে থাকা গাছপালা এবং সম্পদ লুটতরাজ করতে না পেরে স্থানীয় মৃত. আব্দুল বারেক খানের ছেলে মো. সুমন খান, মো. হিরণ খানের ছেলে মো. রনি খান, মৃত. মীর আলী হোসেনের ছেলে মিরাজ মীর, মিরাজ মীরের ছেলে রাতুল মীর, আবুল কালাম খানের ছেলে সায়েম খান সন্ত্রাসী বাহিনী নিয়ে তার স্বামী ওয়াকফ সম্পত্তির কেয়ারটেকার মিজানুর রহমানকে হত্যার উদ্দেশ্যে পিটিয়ে আহত করে। বর্তমানে সে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। স্বামীকে মারধর করার ঘটনায় মামলা করায় বর্তমানে আসামীরা তার পরিবারকে নানাভাবে হুমকি দিয়ে চলছে। তারা নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন।

Comment here