নেছারাবাদ/স্বরূপকাঠি

স্বাধীনতাবিরোধীদের নিয়ে কমিটি গঠন করায় স্বরূপকাঠিতে আ.লীগের বিক্ষোভ

স্বরূপকাঠি প্রতিনিধিঃ
পিরোজপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল এর তার অনুসারীরা স্বরূপকাঠি উপজেলার পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলন করে ত্যাগী-প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীদের বাদ দিয়ে নৌকা ও বাংলাদেশের স্বাধীতনার বিরোধীতাকারী জামায়াত-বিএনপিসহ অনুপ্রবেশকারী হাউব্রিড নিয়ে কমিটি গঠন করেছেন বলে অভিযোগ করে তুলে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে স্বরূপকাঠি উপজেলা আওয়ামী লীগ।
বিক্ষোভ সমাবেশ স্বরূপকাঠি উপজেলার পৌরসভা, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডে আওয়ামী লীগের সম্মেলন আয়োজন প্রক্রিয়াকে অগণতান্ত্রিক ও অগঠনতান্ত্রিক আখ্যা দিয়ে সকল কমিটি বাতিল করে নতুন করে ত্যাগী ও প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা দেওয়ার আহবান জানানো হয়। অন্যথায় এসব হাইব্রিড নেতাকর্মী ও তাদের মদতদাতদের স্বরূপকাঠির মাটিতে প্রতিহত করার কথা বলা হয়।
শনিবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার ইন্দুরহাটে শাইনিং ষ্টার কিন্ডারগার্টেন মাঠে অনুষ্ঠিত ওই সমাবেশে উপজেলার পৌর ও বিভিন্ন ওয়ার্ডের আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা অংশ নেয়।
অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম, উপজেলা আ.লীগের সহ সভাপতি মো. মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম সিকদার, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক কাজী সাইফুদ্দিন তৈমুর, আ.লীগ নেতা সালাম রেজা, শ্রমিকলীগ নেতা সিরাজুল ইসলাম ফায়েজ, যুবলীগ নেতা শাহ মো. নাসির উদ্দিন ও শহিদুল ইসলাম রিপন।
এ সময় বক্তার বলেন, সাবেক সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পিরোজপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমসহ স্বরূপকাঠির পরীক্ষিত নেতাকর্মীদের মতামতের কোন মূল্যায়ন না করে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল তার অনুসারীদের নিয়ে আওয়ামী লীগের প্রতীক নৌকা ও বাংলাদেশের স্বাধীতনার বিরোধীতাকারী জামায়াত-বিএনপিসহ অনুপ্রবেশকারী হাউব্রিড নিয়ে সম্মেলন আয়োজন করে তাদের পছন্দমত লোকজননিয়ে কমিটি গঠন করে যাচ্ছে। একেএমএ আউয়াল তার অনুসারীরা রাজাকার জামায়াত-বিএনপি পুর্নবাসন করে চলছে।
বক্তার বলেন, দুর্নীতির দায়ে দুদকের চলমান অভিযোগ থাকার পরও একেএমএ আউয়াল অনিয়মের আশ্রয় নিয়ে স্বরূপকাঠিতে এসে ত্যাগী নেতাকর্মী ও সময়ের পরীক্ষায় উত্তীর্ণ নেতাকর্মীদের বাদ দিয়ে যে খেলা শুরু করেছে তা এ মাটিতে চলতে দেওয়া হবে না। তিনি যদি এই খেলা বন্ধ না করে তাহলে আউয়ালসহ আশ্রয়-প্রশ্রয়দাতাদের কঠোরভাবে প্রতিহত করা হবে। একেএমএ আউয়ালকে বাংলাদেশ আওয়ামী লীগ বা দেশ বিরোধী কোন কর্মকাণ্ড করতে দেওয়া হবে না।
সভাশেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে ইন্দুরহাট মিয়ারহাট বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঠাগার চত্বরে গিয়ে শেষ হয়।

Comment here