মানবতা

একজন মানুষও যেন বলতে না পারে সহযোগিতা পৌঁছেনি, বললেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একজন মানুষও যেন বলতে না পারে শেখ হাসিনা সরকারের সহযোগিতা তার কাছে পৌঁছে নাই। শেখ হাসিনা হচ্ছেন বাংলাদেশের জন্য একটা আশীর্বাদ। শেখ হাসিনা হচ্ছেন বিশ্বের উন্নয়নের রোল মডেল।
তিনি বলেন, শেখ হাসিনা হচ্ছেন সততার প্রতীক। বর্তমান সরকার দলমত নির্বিশেষে সব ক্ষতিগ্রস্ত মানুষকে সহযোগিতা করার জন্য প্যাকেজ ঘোষণা করেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছে।

রমজান মাস উপলক্ষে এবং করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে নিজস্ব অর্থায়নে ত্রাণ বিতরণ করেছেন পিরোজপুর-১ এমপি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। ১৫ হাজার পরিবারের মধ্যে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন তিনি। রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মন্ত্রী খাদ্য সামগ্রী বিতরণ করেন।
ত্রান বিতরণকালে উপস্থিত ছিলেন পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদাসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, ছোলা ও চিড়া। সরকারের পাশাপাশি বিত্তবানদেরও সাধারণ মানুষের সহযোগিতায় এগিয়ে আশার আহ্বান জানান মন্ত্রী।

তিনি এ সময় পিরোজপুরে স্বাস্থ্য বিভাগের জন্য নতুন বরাদ্দ হওয়া ৫টি গাড়ির চাবি সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি এর কাছে হস্তান্তর করেন। ২৩ এপ্রিল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভিডিও কন্সফারেন্স করে পিরোজপুরে হাসপাতালে অ্যাম্বুলেন্স ও গাড়ি বরাদ্দ দেওয়ার অনুরোধ জানান। এরপর বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা রোগী ও চিকিৎসকদের আনা নেওয়ার জন্য পাঁচটি নতুন গাড়ি বরাদ্দ করে।
এদিকে করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগের সময়ে পিরোজপুরে কর্মরত সংবাদকর্মীদের পাশে দাঁড়িয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী তিনি পিরোজপুর সদর, নাজিরপুর ও নেছারাবাদ উপজেলায় কর্মরত সাংবাদিকদের আর্থিক সহায়তা দিয়েছেন।

শ ম রেজাউল করিমসোমবার (২৭ এপ্রিল) মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য ২ লাখ টাকা, নাজিরপুর প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য ১ লাখ টাকা এবং স্বরূপকাঠী প্রেসক্লাবের সাংবাদিকদের জন্য ১ লাখ টাকা অনুদান দিয়েছেন। এর আগেও মন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুর জেলা শহরে কর্মরত সাংবাদিকদের পিপিই এবং আর্থিক সহায়তা দিয়েছেন। শ ম রেজাউল করিম পিরোজপুর প্রেসক্লাবের আজীবন সমদ্য এবং নাজিরপুর উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি।

Comment here