বিনোদন

আবারও জয়ী মিশা-জায়েদ প্যানেল

অনলাইন ডেস্কঃ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ফের বিজয়ী হলো মিশা সওদাগর-জায়েদ খানের প্যানেল। আশা জাগালেও শেষ পর্যন্ত মিশা সওদাগরের কাছে নির্বাচনে হেরে গেলেন মৌসুমী।

শুক্রবার (২৫ অক্টোবর) উৎসাহ-উদ্দীপনায় দিনব্যাপী ভোটগ্রহণ শেষে রাতে চলে ২০১৯-২০২১ মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটগণনা। এফডিসিতে নায়ক মান্না ডিজিটাল কমপ্লেক্সের সামনে বসানো হয় মনিটর। যে কক্ষে ভোটগণনা হচ্ছিল, সবাই তার যাবতীয় প্রত্যক্ষ করেন স্ক্রিনে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির কার্যালয়ে শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত। সারাদিন এফডিসিতে বসে তারকার হাট।

রাত ২টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি জানান, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে মিশা সওদাগর-জায়েদ খানের পুরো প্যানেলই জয়ী হয়েছে।

ভোটার ছিলেন শিল্পী সমিতির ৪৪৯ জন সদস্য। এর মধ্যে ৩৮৬টি ভোট পড়েছে। সভাপতি পদে মিশা সওদাগর ভোট পেয়েছেন ২২৭ আর মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট।

এবার সমিতির ২১টি পদের মধ্যে নির্বাচন হচ্ছে ১৮টি পদের। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাকি তিন পদের প্রার্থীকে সংগঠনটির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তাঁরা হলেন: সুব্রত (সাংগঠনিক সম্পাদক), জ্যাকি আলমগীর (দপ্তর ও প্রচার সম্পাদক) ও ফরহাদ (কোষাধ্যক্ষ)।

সহসভাপতির দুটি পদে জিতেছেন চিত্রনায়ক রুবেল ও মনোয়ার হোসেন ডিপজল। হেরেছেন নানা শাহ। সহসাধারণ সম্পাদক পদে জিতেছেন আরমান। হেরেছেন সাংকো পাঞ্জা। আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে জিতেছেন চিত্রনায়ক ইমন, হেরেছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জিতেছেন জাকির হোসেন, হেরেছেন ডন।

কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদেই জিতেছেন মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা। ১১টি পদের জন্য প্রার্থী ১৪ জন। এঁদের মধ্যে মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী ও মারুফ আকিব জয়ী হয়েছেন। বাকি তিনজন রঞ্জিতা, নাসরিন ও শামীম খান (চিকন আলী) স্বতন্ত্র দাঁড়িয়ে হেরেছেন।

 

Comment here