বিনোদন

সিনেমা দিয়েই ফিরছেন জনপ্রিয় নায়ক পিরোজপুরের সিয়াম

অনলাইন ডেস্কঃ
ছোটপর্দা থেকে বড়পর্দায় এসে নায়ক হিসেবেও এখন পর্যন্ত সফল পিরোজপুরের কৃতি সন্তান সিয়াম। তাই তাকে নিয়ে এখন ভালো ভালো গল্পের সিনেমা নির্মাণে আগ্রহী হচ্ছে প্রযোজক পরিচালকরা। কিন্তু করোনার কারণে তার শুটিং চলতি বেশ কয়েকটি সিনেমার কাজ আটকে আছে। তবে আগামী ১ সেপ্টেম্বর থেকে টানা দশ দিন্যবাপী আবু রায়হান জুয়েলের সরকারি অনুদানের সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’র কাজ শুরুর মধ্যদিয়ে বিরতির পর কাজে ফিরবেন সিয়াম। এরপর তিনি দীপংকর দীপনের নির্দেশনায় ‘অপারেশন সুন্দরবন’র কাজ করবেন। দুটি সিনেমাতে তার বিপরীতে নায়িকা হিসেবে আছেন যথাক্রমে পরীমণি ও নূসরাত ফারিয়া। প্রথমটিতে সিয়াম অভিনয় করছেন রাতুল চরিত্রে এবং দ্বিতীয়টিতে অভিনয় করছেন মেজর সিয়াম সাদাত।

এম এ রাহিম পরিচালিত ‘শান’ সিনেমার গানের দৃশ্যায়ন বাকী রয়েছে। সিয়াম জানান এখনো এর সিডিউল নেয়া হয়নি তার। সিডিউল নেয়া হয়নি রায়হান রাফি’র শুটিং শুরু হওয়া ‘ইত্তেফাক’ সিনেমার কাজ। ‘শান’ সিনেমাতে সিয়ামের বিপরীতে আছেন পূজা চেরী এবং ‘ইত্তেফাকে’ তার বিপরীতে আছেন মিম। রায়হান রাফির ‘স্বপ্নবাজি’ সিনেমার (বিপরীতে মাহি) কাজ কবে শুরু হবে তাও নিশ্চিত নন সিয়াম। তবে সিয়াম জানান এরইমধ্যে বেশ কয়েকটি বড় প্রতিষ্ঠানের ব্যা- অ্যাম্বাসেডর হিসেবে কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। শিগগিরই প্রতিষ্ঠানগুলোর পণ্যের বিজ্ঞাপনও নির্মিত হবে। যাতে মডেল হিসেবে কাজ করবেন তিনি।

সিয়াম বলেন, ‘সিনেমা করতে এসে এতো বেশি সাড়া পেয়েছি যে বেশ আন্তরিকতা নিয়েই এখানে কাজ করছি। প্রযোজক, পরিচালক আমার উপর আস্থা রাখছেন। আমিও প্রত্যেকটি সিনেমাতে নিজেকে ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করছি। কারণ এখন গ্লোবালাইজেশনের যুগ। দর্শকের হাতের মুঠোয় সারা বিশ্ব। তাই আমার লুকে যতোটা পরিবর্তন আনা যায় সেই চেষ্টাটা যেমন আমার থাকে, ঠিক তেমনি সিনেমার পুরো টেকনিক্যাল টিমকে সঙ্গে নিয়েই প্রত্যেকটি দৃশ্যে নিজেকে উপস্থাপন করার চেষ্টা করি। আর নাটকে কাজ করছিনা এ কারণেই যে যদি নাটকে কাজ করি তাহলে বারবার দর্শকের কাছেই এর জবাবদিহি করতে হবে, তা চাইনা আমি।’ এদিকে মাত্র দুই সপ্তাহেই সিয়ামের নিজস্ব ইউটিউব চ্যানেল ‘সিয়াম আহমেদ’ এক লাখ সাবস্ক্রাইবারের মাইলফলক ছুঁয়েছে।

ঢাকাই চলচ্চিত্রের বর্তমান সময়ের অন্যতম আলোচিত নাম সিয়াম আহমেদ। যিনি তার ক্যারিয়ারের প্রথম মুক্তি প্রাপ্ত ছবি দিয়েই করেছেন বাজিমাত। আর তাইতো এখন তাকে নিয়ে সর্বত্র আলোচনা। ঢাকাই চলচ্চিত্রে পথচলার শুরুতেই সকলের নজর কেড়েছেন তিনি। আর তাই ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস(বিবিএফএ)’ প্রথম আসরে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেলেন সিয়াম আহমেদ।রায়হান রাফি পরিচালিত ও জাজ মাল্টিমিডিয়া ব্যানারে নির্মিত (পোড়ামন -২) ছবিতে অভিনয়ের জন্য তিনি এ পুরস্কার পান।
গত বছরের ২১ অক্টোবর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় নবরাত্রি হলে অনুষ্ঠিত হলে গেল এক জমকালো আয়োজনের মধ্যে নিয়ে টিএম ফিল্মস নিবেদিত’ ভারত-বাংলাদেশ অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। বর্ণাঢ্য এই আয়োজনে যেন দুই বাংলার চলচ্চিত্রের রথি-মহারথিদের মিলনমেলা পরিণত হয়েছিল।
ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বসুন্ধরা গ্রুপের উদ্যোগে অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ।

Comment here