শেখ হাসিনার কাছেই অসাম্প্রদায়িক বাংলাদেশ নিরাপদঃ শ ম রেজাউল করিম এমপি

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, শেখ হাসিনার কাছেই অসাম্প্রদায়িক বাংলাদেশ নিরাপদ। শেখ হাসিনার কাছেই মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নিরাপদ।

তিনি আরও বলেন, শেখ হাসিনার কাছেই সকল মানুষের আনন্দ-বেদনা ভাগাভাগি করে নেওয়ার সুযোগ রয়েছে।

শুক্রবার সন্ধ্যায় পিরোজপুর সার্কিট হাউজ মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পিরোজপুর সদর উপজেলার দুর্গা মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও সরকার প্রদত্ত চালের বরাদ্ধপত্র, হিন্দু কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী এসময় তার ব্যক্তিগত তহবিল থেকে উপজেলার প্রতিটি মন্দিরে উপহারের অর্থও প্রদান করেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, দেবী দুর্গা যেমনিভাবে অন্যান্য দেব-দেবীকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে অসূরকে নিমূল করেছিলেন, তেমনিভাবে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে স্বাধীনতাবিরোধী চক্রকে নিমূল করে বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

তিনি আরও বলেন, আসন্ন দুর্গাপূজা যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় সেজন্য শেখ হাসিনার সরকার সচেষ্ট রয়েছে। আইন-শৃংখলা বাহিনী বিশেষভাবে তৎপর রয়েছে। পূজার প্রতিটি দিন আমি (মন্ত্রী) আমার নির্বাচনী এলাকার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করবো এবং দেবী বিসর্জন দেওয়া পর্যন্ত এলাকায় অবস্থান করবো।
পিরোজপুর জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, হিন্দু কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু, জেরা পূজা উপযাপন পরিষদের সাধারণ সম্পাদক দোলা গুহ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধির পাল গোপাল প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা প্রতিটি মন্দিরে এক মেট্রিক টন করে সরকারী চালের বরাদ্ধপত্র, হিন্দু কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে অনুদানের ৪ হাজার টাকার চেক এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এর ব্যক্তিগত তহবিল থেকে উপহার হিসেবে দুই হাজার টাকা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পিরোজপুর এলজিইডি’ নির্বাহী প্রকৌশলী মো. আব্দুস সাত্তার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন রায় চৌধুরী, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি তুষার কান্তি মজুমদার, সাধারণ সম্পাদক স্বপন কুমার চক্রবর্তী।

এর আগে বিকেলে মন্ত্রী দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্ময়ন প্রকল্পের আওতায় প্রাতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের আওতায় সদর উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ আবমুক্ত করেন।

 

Comment here