মঠবাড়িয়া

মঠবাড়িয়ায় প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ-সমাবেশঃ কর্মসূচীর ঘোষণা

মঠবাড়িয়া প্রতিনিধিঃ
.মঠবাড়িয়া শহরের ঐতিহ্যবাহী কে.এম লতিফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে দুর্ণীতি, অনিয়ম ও স্কুলের ম্যানেজিং কমিটির আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসির ব্যানারে শনিবার (২৯ ফেব্রুয়ারী) সকালে এক বিক্ষোভ মিছিল পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে বিক্ষুব্ধ তিন সহস্রাধীক জনতা অংশ নেন।
পরে শহীদ মিনার চত্বরে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, পিরোজপুর জেলা আ’লীগের সদস্য ও বিশিষ্ট শিক্ষক নেতা মোস্তফা শাহ দুলাল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি প্রবীণ মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, বিআরডিবি চেয়ারম্যান মো. আরিফ-উল-হক, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন, স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আল আজাদ, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক প্রভাষক জুলহাস শাহীন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা ও পৌর ছাত্রলীগ নেতা তুষার আহম্মেদ মিলন প্রমূখ।
সভায় বক্তারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো.আজিজুল হক সেলিম মাতুব্বর ও প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্ণীতির মাধ্যমে বিদ্যালয়ের অর্থ আত্মসাত, স্কুলের জমিতে মার্কেট তোলার নামে বাণিজ্য, স্কুলের টাকায় প্রধান শিক্ষকের বিলাসী জীবন যাপন, বিদ্যালয়ের ৮৬ লাখ টাকা নিয়ে নয়ছয়সহ আগামী ২ মার্চ অনূষ্ঠিতব্য বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন বানচালের ষড়যন্ত্রের অভিযোগ আনেন। বক্তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রধান শিক্ষক ও সভাপতির অপসারণ দাবি করা হয়। ওই সমাবেশে বক্তারা তাদেরকে অপসারণ করা না হলে রোববার ১মার্চ সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে স্মারক লিপি পেশসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে ফোন রিসিভ না করায় কোন বক্তব্য পাওয়া না গেলেও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান দুই ভাইয়ের অনুসারী উপজেলা আ’লীগের একাংশ সামনে দলের ত্রি-বার্ষিক সম্মেলনে আমাকে রাজনৈতিকভাবে হেয় করার চেষ্টা করছে। ওই সম্মেলনে আমি আবারো সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করায় ওই পক্ষরা ওই পদে প্রতিদ্বন্দ্বিতা করায় আমার বিরুদ্ধে কুটসা রটাচ্ছে। আমি ও আমার কোন সমর্থিত প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে না। নির্বাচন বানচালের প্রশ্নই ওঠে না।

Comment here